কাটার বোলিংয়ের ভয়েই আগে ব্যাটিং নেয় দক্ষিণ আফ্রিকা

3 months ago 35

১১৪ রানের লক্ষ্যে নেমে বাংলাদেশের শেষ ওভারে দরকার ছিল ১১ রান। সেটি নিতে ব্যর্থ হন মাহমুদউল্লাহ-জাকের আলীরা। মাত্র ৪ রানের জন্য তরী ডুবে বাংলাদেশের।

ম্যাচ শুরুর আগেই নিউ ইয়র্কের পিচ ছিল সবার আলোচনায়। এমন পিচে টস জিতে সবাই বোলিং নিবে, এটি প্রায় প্রতিষ্ঠিত হয়ে গেছে। কিন্তু প্রোটিয়া অধিনায়ক এইডেন মার্করাম টস জিতে নিলেন ব্যাটিংয়ের সিদ্ধান্ত। তার এমন সিদ্ধান্ত অবাকও করেছিল সবাইকে।

অবশেষে জানা গেল, কেন ব্যাটিং নিয়েছিল প্রোটিয়ারা। মূলত শেষ দিকে বাংলাদেশি কাটার বোলারদের থেকে বাঁচতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

ম্যাচ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ম্যাচসেরা ক্রিকেটার ক্লাসেন বলেন, ‘উইকেট যখন ধীরগতির হয় তখন বাংলাদেশের বোলাররা অসাধারণ বোলিং করে। এই কারণে আমরা আগে বল করে শেষে ১২০ রান তাড়া করতে চাইনি। কারণ, উইকেট আগের ম্যাচের থেকে ভালো ছিল। কিন্তু বাংলাদেশকে আগে ব্যাট দিলে বোলিংয়ের সময় শেষে তারা কাটার ব্যবহার করতো। কারণ তাদের দলে বিশ্বমানের কাটার বোলার ও কোয়ালিটি সম্পন্ন স্পিনার রয়েছে। ঠিক এ কারণেই আমরা আগে বোলিং নেইনি।’

ম্যাচ শেষে অভিজ্ঞ ডেভিড মিলারের প্রশংসাও করেন ক্লাসেন। মাঝের ওভারগুলোতে তার ব্যাটিংই সাহস জুগিয়েছে ক্লাসেনকে।

ক্লাসেন বলেন, ‘আমার মনে হয় মিলার আগের ম্যাচে দেখিয়েছে কীভাবে এই উইকেটে মাঝের ওভারে ব্যাট করতে হয়। আমাদের চিন্তায় ছিল না এটি টি-টোয়েন্টি ম্যাচ। এখানে বলে বলে রান করাটাই মুখ্য ছিল।’

আরআর/এমএইচ/জিকেএস

Read Entire Article