কুড়িগ্রামে টানা বৃষ্টিতে দুর্ভোগে মানুষ

3 weeks ago 14

কুড়িগ্রামে শুক্রবার থেকে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। ফলে চরম দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া ও দিনমজুর মানুষ। ভারী বর্ষণের কারণে ব্যাহত হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা।

শনিবার (৫ অক্টোবর) কুড়িগ্রামের রাজারহাট আবহাওয়া অফিসের তথ্যমতে গত ২৪ ঘণ্টায় কুড়িগ্রামে ১৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা আগামী আরও কয়েকদিন অব্যাহত থাকতে পারে।

বৃষ্টিপাত অব্যাহত থাকায় কুড়িগ্রাম শহরের বিভিন্ন রাস্তা ও অফিস চত্বরে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এ সমস্ত রাস্তা দিয়ে হাঁটুপানি উপেক্ষা করে চলাচল করছে মানুষ। এছাড়াও শহরে অনেক দোকানপাট বন্ধ রয়েছে। খুব একটা প্রয়োজন ছাড়া মানুষ বাড়ি থেকে বের হচ্ছে না। এমন পরিস্থিতিতে বিপাকে পড়েছে খেটে খাওয়া ও দিনমজুর মানুষ। বৃষ্টি অব্যাহত থাকায় নদনদীর পানি সমতলে বৃদ্ধি পাচ্ছে।

কুড়িগ্রামে টানা বৃষ্টিতে দুর্ভোগে মানুষ

কুড়িগ্রাম পৌর শহরের রিকশাচালক আপেল বলেন, গতকাল বিকেল থেকে প্রচুর বৃষ্টি। ঘর থেকে বের হওয়া যাচ্ছে না। রাস্তায় যাত্রী নেই, বৃষ্টিতে রিকশা চালানো যাচ্ছে না। সকাল থেকে বসে আছি, রাস্তায় কোনো মানুষের দেখা নেই।

কুড়িগ্রামের রাজারহাট আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার বলেন, শনিবার দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামী ৯ অক্টোবর পর্যন্ত থেমে থেমে বৃষ্টি অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।

কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. রাকিবুল হাসান বলেন, টানা বৃষ্টিপাতের কারণে জেলার সবগুলো নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে।

ফজলুল করিম ফারাজী/এফএ/এমএস

Read Entire Article