কৃষক হতে পারেননি, কনটেন্ট চাষ করছেন সালমানের নির্মাতা

2 hours ago 3

সালমান শাহ অভিনীত ‘এই ঘর এই সংসার’ সিনেমা নির্মাতা মালেক আফসারী। এই তারকাকে নিয়ে মাত্র একটি সিনেমা বানিয়েছিলেন তিনি। দুবছর আগে বলেছিলেন, ২৫তম সিনেমা করে অবসর নেবেন পরিচালনা থেকে। নোয়াখালী গ্রামের বাড়ি গিয়ে কৃষিকাজ করবেন। কিন্তু আজও তা করতে পারেননি এই নির্মাতা। বরং রাজধানীতে ইউটিউব কনটেন্ট চাষ করে আলোচিত এই নির্মাতা।

এক সময়ের ঢালিউডে ডাকসাইটে নির্মাতা ছিলেন মালেক আফসারী। বাংলাদেশের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা ছিলেন তিনি। শোনা যায়, সর্বোচ্চ ১৫ লাখ টাকা পর্যন্ত পারিশ্রমিক নিয়েছেন তিনি। এ ছাড়া একটানা সর্বোচ্চ সংখ্যাক আউটডোর শুটিংয়ের রেকর্ডও ছিল তার। সেই নির্মাতা আজ ইউটিউবে কনটেন্ট ক্রিয়েটর হিসেবে নিজেকে ব্যস্ত রেখেছেন। প্রায়ই নানা বিষয় নিয়ে ফেসবুক ও ইউটিউবে কনটেন্ট প্রকাশ করেন তিনি। সেগুলোই এখন আলোচনায় রাখে তাকে।

আরও পড়ুন:

চিত্রনায়ক শাকিব খানকে নিয়ে মালেক আফসারী সর্বশেষ নির্মাণ করেন ‘পাসওয়ার্ড’। মুক্তির পর ছবিটি নিয়ে বেশ আলোচনা হয়। এবার ‘জেমস’ নামে নতুন একটি সিনেমার প্রস্তুতি নিচ্ছেন এই নির্মাতা। এই সিনেমায় শাকিব খান অভিনয় করবেন বলে শোনা যাচ্ছে। সিনেমাটি আগামী বছর ঈদুল ফিতরকে লক্ষ্য রেখে নির্মাণ পরিকল্পনা করছেন প্রযোজক মুশফিকুর রহমান মঞ্জু। এ ছবির চিত্রনাট্য লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু।

জানা গেছে, এরই মধ্যে মৌখিকভাবে ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন পরিচালক মালেক আফসারি। এমনকি শাকিব খানও মৌখিকভাবে ছবিটি করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। নাম প্রকাশে অনিচ্ছুক সিনেমা সংশ্লিষ্ট একটি সূত্র জাগো নিউজকে জানিয়েছে, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে সিনেমাটির নাম লিপিবদ্ধ করা হয়েছে। এখন চলছে প্রযোজনা পূর্ববর্তী প্রস্তুতি। শিগগিরই আনুষ্ঠানিকভাবে ছবির ঘোষণা দেওয়া হবে।

‘জেমস’ ছবিটির অগ্রগতি নিয়ে জানতে পরিচালক মালেক আফসারীর সঙ্গে যোগাযোগ করা হলে পুরো বিষয়টি অস্বীকার করেন তিনি। মালেক আফসারী বলেন, ‘আমি আরও তিন বছর আগে সিনেমা বানানো ছেড়ে দিয়েছি। এই সিনেমার বিষয়ে আমি কিছুই জানি না।’ বিষয়টি জানতে যোগাযোগ করা হলে শাকিব খানের সঙ্গে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া গেছে।

প্রসঙ্গত মালেক আফসারী চলচ্চিত্রে নাম লেখান সহকারী পরিচালক হিসেবে। তারপর ‘ঘরের বউ’ ছবি পরিচালনার মাধ্যমে প্রধান পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। তারপর ঢালিউডকে তিনি একের পর হিট সিনেমা উপহার দিয়েছেন। নব্বই ও শূন্য দশকের অনেক তারকাই তার সঙ্গে কাজ করে খ্যাতি অর্জন করেছেন।

এমআই/আরএমডি/এমএস

Read Entire Article