ক্যাম্পে ফুটবলাররা, জিকোকে নিয়ে জামালের নো-কমেন্টস

3 months ago 60

অস্ট্রেলিয়া ও লেবাননের বিপক্ষে ফিফা বিশ্বকাপ বাছাইয়ের শেষ দুই ম্যাচের জন্য রোববার থেকে শুরু হচ্ছে মাঠের প্রস্তুতি। প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া ফুটবলাররা শনিবার সন্ধ্যায় ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ম্যানেজার আমের খানের কাছে রিপোর্ট করেছেন।

রোববার বিকেল ৫ টায় বসুন্ধরা কিংস অ্যারেনায় কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা প্রথম সেশন অনুশীলন করাবেন দলকে। আগামী ৬ জুন এই মাঠেই অস্ট্রেলিয়ার মোকাবিলা করবে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে বাংলাদেশ হেরেছিল ৭-০ গোলে। বাছাইয়ের দ্বিতীয় পর্বের শেষ ম্যাচ লেবাননের বিপক্ষে ১১ জুন কাতারের দোহায়।

হোটেলে রিপোর্ট করার পর বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূঁইয়া বলেছেন, ‘এখন লিগ শেষ। পুরো মনসংযোগ আমাদের জাতীয় দলে। আশা করি ভালো কিছু হবে। আমাদের দুইটা ম্যাচ বাকি আছে। প্রথমে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ, তার পর লেবানন। আমরা জানি অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটা অনেক কঠিন হবে। তবে আমরা চেষ্টা করবো।’

আগের ম্যাচে বাংলাদেশ ৭-০ গোলে হেরেছে অস্ট্রেলিয়ার কাছে। এবার ঘরের মাঠে খেলা। কোনো হোম অ্যাডভান্টেজ পাবেন কিনা জানতে চাইলে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘অস্ট্রেলিয়ার জন্য এই মাঠ হবে নতুন। এখানকার আবহাওয়াও ভিন্ন। এখানে আমাদের সমর্থকরা থাকবেন। এগুলো দলের জন্য মনোবল ও শক্তি বাড়ায়। আমি মনে করি, সব খেলোয়াড় এই ম্যাচে উদ্বুদ্ধ থাকবে।’

আনিসুর রহমান জিকো দলে নেই। এই বিষয়ে কি বলবেন? ‘ব্যক্তিগতভাবে আমি মনে করি জিকো দারুণ গোলরক্ষক। ৪-৫ বছর জাতীয় দলে আমাদের সাথে ছিলো সে। এ ক্যাম্পে জিকো নেই। এটা ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। এখানে আমার কোনো কমেন্টস নেই। আর আমি বলবো দল ভালো। যারা আছেন, তারা ভালো করেছেন। সিলেকশনটা পুরো ম্যানেজমেন্টের সিদ্ধান্ত’- বলেছেন জামাল ভূঁইয়া।

আরআই/আইএইচএস/

Read Entire Article