গুগলে সবচেয়ে বেশি সার্চ হয় যে বিষয়ে

3 months ago 53

বিশ্বের অন্যতম জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল। যে কোনো কিছু জানতেই সেখানে সার্চ করছেন। কিন্তু গুগলে সবচেয়ে বেশি কোন প্রশ্নটা মানুষ জিজ্ঞাসা করেন, জানেন কি? চলুন দেখে নেওয়া যাক এমন কয়েকটি বিষয়, যেগুলো গুগল সার্চের তালিকায় শুরুর দিকে রয়েছে।

প্রতিদিন বাদাম খাওয়া কি স্বাস্থ্যের জন্য ভালো?
বাদামের মধ্যে প্রচুর পরিমাণে ম্যাগনেশিয়াম, ফোলেট এবং কপার থাকে। তাই প্রতিদিনকার ডায়েটে বাদাম যোগ করা ভাল। কিন্তু বর্তমানে একটা গুজব রটেছে। তাতে বলা হচ্ছে যে, বাদাম খেলে শরীরে খারাপ কোলেস্টেরলের মাত্রা বৃদ্ধি পায়। তবে এই গুজবের কোনও প্রমাণ মেলেনি। ফলে নিউট্রিয়েন্ট সমৃদ্ধ বাদাম প্রতিদিন খেলে শরীর ভাল থাকে।

আরও পড়ুন

মানুষের চোখের ওজন কত?
রিপোর্ট অনুযায়ী, একজন মানুষের চোখের ওজন ৭.৫ গ্রাম। আর এর ঘনত্ব ৬.৫ কিউবিক সেন্টিমিটার। একটি চোখ কম করে ২৫ সেন্টিমিটার পর্যন্ত দূরত্ব দেখতে সক্ষম। এর থেকে কাছাকাছি থাকা বিষয়বস্তু ঝাপসা দেখা যায়। তাই চোখ ভাল রাখতে কমপক্ষে ১ ফুট দূর থেকে কিছু দেখা উচিত।

কোন সবজিতে সবচেয়ে বেশি পরিমাণে আয়রন পাওয়া যায়?
মেথির মধ্যে প্রচুর পরিমাণে আয়রন থাকে। যা শরীরের জন্য অত্যন্ত ভালো। এর পাশাপাশি রাজমা বিনেও প্রচুর পরিমাণে আয়রন পাওয়া যায়। এই তালিকায় রয়েছে বিটরুটের মতো সবজিও। যা স্বাস্থ্যের জন্য উপযোগী। যদিও ডায়াবেটিসের রোগীদের এই সবজি এড়িয়ে চলা উচিত। কারণ এর মধ্যে প্রচুর পরিমাণে শর্করা থাকে।

কোন সবজিতে সবচেয়ে বেশি পরিমাণে ভিটামিন থাকে?
পালং শাকের মতো সবুজ শাকসবজি নানা রকম নিউট্রিয়েন্টে সমৃদ্ধ। এর মধ্যে অন্যতম হলো ক্যালসিয়াম, ভিটামিন এবং আয়রন। আর দেশের সব অংশে তা সহজলভ্য। শরীরকে সুস্থ এবং তরতাজা রাখার জন্য রোজকার ডায়েটে সবুজ শাক-সবজি অন্তর্ভুক্ত করা উচিত।

এছাড়া গুগলে কোন শব্দগুলো সবচেয়ে বেশি সার্চ করা হচ্ছে? তালিকায় রয়েছে-ফেসবুক, জি-মেইল, ওয়েদার, হটমেল, ট্রান্সলেট, ইনস্টাগ্রাম, ট্র্যাডাক্টর, হোয়াটসঅ্যাপ ওয়েব, ক্রিকবাজ, গুগল ম্যাপস, ম্যাপস, নেটফ্লিক্স, ইবে, ট্যুইটার, টিয়েম্পু।

আরও পড়ুন

সূত্র: গুগল হেল্প

কেএসকে/এমএস

Read Entire Article