গৃহবধূকে হত্যা মামলায় ছেলেসহ তিনজনের মৃত্যুদণ্ড

4 months ago 52

মাদক সেবনে বাধা দেওয়ায় কুষ্টিয়ায় গলায় রশি পেঁচিয়ে শ্বাসরোধে মমতাজ বেগম নামের এক গৃহবধূকে হত্যা করেন তারই ছেলে মুন্না বাবু। এ মামলায় মুন্না বাবুসহ তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৫ জুন) বিকেল সাড়ে ৩টার দিকে কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রুহুল আমিন আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। পরে তাদের কড়া পুলিশ পাহারায় জেলা কারাগারে নেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন মিরপুর থানার কাঠদহর চর গ্রামের মৃত ফজল বিশ্বাসের ছেলে মুন্না বাবু, ইয়াছিন আলির ছেলে রাব্বী আলামিন ও ইনছার বিশ্বাসের ছেলে আব্দুর কাদের। এরমধ্যে আব্দুর কাদের মুন্না বাবুর আপন চাচা।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০২১ সালের ২১ জানুয়ারি বিকেলে মিরপুর উপজেলার কাঠদহর চর এলাকার নিজ বাড়ি থেকে নিখোঁজ হন মমতাজ বেগম। এ ঘটনায় তার ভাই অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে মিরপুর থানায় মামলা করেন। পরে সন্দেহমূলকভাবে মমতাজের ছেলে মুন্না বাবুকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পুলিশের জিজ্ঞাসাবাদে মুন্না জানান, মাদক সেবনে বাঁধা দেওয়ায় চাচা আব্দুল কাদেরের পরামর্শ ও সহযোগিতায় তিনি মাকে হত্যা করেন। পরে মরদেহ একটি বস্তায় ভরে বাড়ির পাশের পুকুরের কাঁদার মধ্যে পুঁতে রাখে। মুন্নার দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ পুকুর থেকে মমতাজের মরদেহ উদ্ধার করে।

আল-মামুন সাগর/এসআর/জিকেএস

Read Entire Article