চট্টগ্রামে ডায়াগনস্টিক সেন্টারগুলোতে নজরদারি বাড়ানোর নির্দেশ

3 months ago 28

চট্টগ্রামে ডায়াগনস্টিক সেন্টারগুলোতে নজরদারি বাড়ানোর জন্য জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরীকে নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

শনিবার (৬ জুলাই) বিকেলে চট্টগ্রামের গোলপাহাড় মোড়ের মেট্রো ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শনকালে এ নির্দেশ দেন তিনি। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রামের গোলপাহাড় মোড়ের মেট্রো ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শনে নানারকম অসংগতি দেখতে পান স্বাস্থ্যমন্ত্রী। অভিযানে দেখা যায়, ডায়াগনস্টিক সেন্টারটির অ্যান্ডোসকপি ও কোলনোস্কপি বিভাগে ডায়াগনোসিস করার মতো সক্ষমতা নেই। অক্সিজেন সিলিন্ডার ছিল খালি। সঙ্গে পর্যাপ্ত এয়ারটিউব ছিল না। অ্যান্ডোসকপি করার জন্য যথাযথ বিছানাও ছিল না। এমনকি অ্যানেসথেসিয়ার মতো জরুরি ওষুধ এবং কর্তব্যরত কোনো চিকিৎসক ছিল না।

এসব দেখে সঙ্গে সঙ্গে ডায়াগনস্টিক সেন্টারটিতে অ্যান্ডোসকপি ও কোলনোস্কপি বন্ধের নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী। এসময় বিষয়গুলো অধিকতর তদন্তের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক ডা আবু হোসেন মো. মঈনুল আহসানকে নির্দেশ দেন। পাশাপাশি চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরীকে চট্টগ্রামে ডায়াগনস্টিক সেন্টারগুলোতে নজরদারি বাড়ানোর জন্য নির্দেশ দেন।

পরিদর্শনকালে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা: আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল) ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান, চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরীসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএএম/এমএএইচ/এমএস

Read Entire Article