চীনে ইয়ুথ স্কলারস ডেলিগেশনে যাচ্ছেন ডুজা সভাপতি-সম্পাদক

3 months ago 73

বাংলাদেশি ইয়ুথ স্কলারস প্রতিনিধি হিসেবে চীন যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) সভাপতি আল সাদী ভূঁইয়া ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন মুজাহিদ মাহি।

রোববার (২ জুন) সাংহাই ইন্সটিটিউট ফর ইন্টারন্যাশনাল স্টাডিজের আমন্ত্রণে ২০ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে বাংলাদেশ থেকে চীনের উদ্দেশ্যে রওনা দেবেন তারা। ১০ দিনের সফর শেষে ১১ জুন দেশে ফিরবেন।

বাংলাদেশি ইয়ুথ স্কলারস প্রতিনিধি দলের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১৬ জন শিক্ষক, বিসিএসআইয়ের একজন গবেষক ও তিনজন সাংবাদিক রয়েছেন। এরমধ্যে সবচেয়ে কনিষ্ঠ সদস্য হিসেবে এতে যোগ দিচ্ছেন ডুজা সভাপতি ও সাধারণ সম্পাদক।

Dhaka University

এই সফর নিয়ে বৃহস্পতিবার (৩০ মে) বিকেলে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করেন।

বাংলাদেশি ইয়ুথ স্কলারস প্রতিনিধি দলের সদস্যরা চীন সফরে ইউনান, বেইজিং, সাংহাই প্রদেশের বিভিন্ন ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন করবেন। এছাড়া তারা চীনের সঙ্গে বাংলাদেশের অ্যাকাডেমিক, সাংস্কৃতিক, অর্থনৈতিক ও বৈদেশিক নীতি নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় করবেন।

এমএইচএ/জেডএইচ/এএসএম

Read Entire Article