জাফলংয়ে ঝর্ণায় পর্যটকের পা কামড়ে ধরলো বিষধর সাপ

3 months ago 40

সিলেটের অন্যতম পর্যটন কেন্দ্র জাফলংয়ের মায়াবী ঝর্ণায় সাপের কামড়ে এক পর্যটক আহত হয়েছেন। বুধবার (২৬ জুন) দুপুরে বন্ধুদের সঙ্গে জাফলং ভ্রমণে গিয়ে এ ঘটনা ঘটে।

আহত পর্যটকের নাম মোহাম্মদ সানাউল্লাহ। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার নাইমুল হকের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও ট্যুরিস্ট পুলিশ জানায়, বুধবার দুপুরের দিকে সানাউল্লাহ ও তার বন্ধুরা জাফলংয়ের অন্যতম স্থান পিয়ানের মায়াবী ঝর্ণায় ঘুরতে যান। সেখানে দায়িত্বরত ট্যুরিস্ট পুলিশের নিষেধাজ্ঞা অমান্য করে মায়াবী ঝর্ণার ওপরে ওঠেন তারা। এ সময় বিষধর সাপ সানাউল্লাহর পা কামড়ে ধরে। পরে সানাউল্লাহ সাপটিকে ছাড়িয়ে ঝর্ণার নিচে এসে অসুস্থ হয়ে পড়লে ট্যুরিস্ট পুলিশ তাৎক্ষণিক তাকে উদ্ধার করে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাদেরকে সিলেটে পাঠানো হয়।

ট্যুরিস্ট পুলিশ জাফলং জোনের ইনচার্জ মোহাম্মদ রতন শেখ বলেন, এক পর্যটককে সাপে কামড় দিলে তাৎক্ষণিক তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

তিনির বলেন, ঝর্ণার একেবারে ওপরে না ওঠার জন্য দায়িত্বরত পুলিশ সদস্যরা প্রতিনিয়ত মাইকিং করেন। তাছাড়াও সতর্কতার জন্য ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে একাধিক বিলবোর্ড স্থাপন করা আছে। এরপরও অতিউৎসাহী অনেক পর্যটক ঝর্ণার একেবারে ওপরের দিকে উঠতে চান। এতে করে মাঝেমধ্যে অনাকাঙ্ক্ষিত কিছু দুর্ঘটনা ঘটে থাকে।

আহমেদ জামিল/এফএ/এএসএম

Read Entire Article