ট্রেনে ঈদযাত্রা: ১৪ হাজার টিকিট কিনতে ১ কোটি ৮৫ লাখ হিট

3 months ago 51

ঈদুল আজহা উপলক্ষে অগ্রিম টিকিট বিক্রি করছে বাংলাদেশ রেলওয়ে। মঙ্গলবার (৪ জুন) তৃতীয় দিনের চলছে টিকিট বিক্রি। এ টিকিট কিনতে সকাল ৮টা থেকে দুপুর ১০টা পর্যন্ত ১ কোটি ৮৫ লাখ বার চেষ্টা (হিট) হয়েছে। এর মধ্যে পশ্চিমাঞ্চলের ১৪ হাজার টিকিট বিক্রি হয়েছে।

মঙ্গলবার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মো. মাসুদ সারোয়ার।

তিনি বলেন, সকাল ৮ টা থেকে ১০ টা পর্যন্ত দুই ঘণ্টায় পশ্চিমাঞ্চলের ১৪ হাজারের মতো টিকিট বিক্রি হয়েছে। টিকিট কিনতে ১ কোটি ৮৫ লাখ হিট পড়েছে। দুপুর ২টা পূর্বাঞ্চলের টিকিট বিক্রি শুরু হবে। আজ যারা অনলাইনে টিকিট কিনেছেন তারা ১৪ জুন ভ্রমণ করতে পারবেন। এর আগে রোববার থেকে রেলের অনলাইনে টিকিট বিক্রি শুরু হয়।

আরও পড়ুন

বাংলাদেশ রেলওয়ে জানিয়েছে, একজন যাত্রী আসা-যাওয়ার ক্ষেত্রে সর্বোচ্চ একবার টিকিট কিনতে পারবেন। সর্বাধিক চারটি আসনের টিকিট কেনা যাবে। এক্ষেত্রে যাত্রীর সর্বোচ্চ এই চারটি টিকিট ক্রয়ের ক্ষেত্রে সহযাত্রীদের নাম ইনপুট দেওয়ার ব্যবস্থা থাকছে। ঈদযাত্রার টিকিট রিফান্ড করা যাবে না।

টিকিট কালোবাজারি প্রতিরোধে প্রতিবার টিকিট ক্রয়ের সময় নিবন্ধন করা মোবাইল নম্বরে ওয়ান টাইম পাসওয়ার্ড (ওটিপি) পাঠানো হবে। এবারের ঈদযাত্রায় প্রতিদিন ঢাকা থেকে বহির্গামী ট্রেনের মোট আসন সংখ্যা হবে ৩৩ হাজার ৫০০টি।

এনএস/এমএএইচ/এএসএম

Read Entire Article