ডিএমপি কমিশনারকে নিয়ে মানহানিকর পোস্ট সরাতে লিগ্যাল নোটিশ

4 months ago 46

ঢাকার মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমানকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া মানহানিকর ও বিভ্রান্তিমূলক পোস্ট ও ভিডিও কনটেন্ট সরিয়ে দেওয়ার জন্য লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

রোববার (২৩ জুন) ন্যাশনাল লইয়ার্স কাউন্সিলের (এনএলসি) চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু এই লিগ্যাল নোটিশ পাঠান।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে সচিব, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব, বিটিআরসির চেয়ারম্যান, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), র্যাবের মহাপরিচালক (ডিজি), ঢাকার পুলিশ কমিশনার, গোয়েন্দা সিআইডি প্রধান ও ডিবি প্রধানকে বিবাদী করা হযেছে।

অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু লিগ্যাল নোটিশ পাঠনোর বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

লিগ্যাল নোটিশে বলা হয়েছে, ডিএমপি কমিশনারকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার জন্য বিভিন্ন ধরনের মানহানিকর, আপত্তিকর ভিডিও কনটেন্ট বানিয়ে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ধরনের কল্পকাহিনী সম্বলিত ভিত্তিহীন পোস্ট করা হচ্ছে যাহা অত্যন্ত কুরুচিপূর্ণ ও মানহানিকর। এসব ভিডিও কনটেন্ট ও পোস্ট দেশের জনগণ ও ঢাকা মহানগরবাসীর জন্য বিব্রতকর। এ অপপ্রচারের ফলে পুরো দেশের পুলিশ বাহিনী তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে। যা আইনের দৃষ্টিতে গর্হিত ও ক্ষমার অযোগ্য অপরাধ।

অতএব জনস্বার্থে লিগ্যাল নোটিশ পাওয়ার ৭২ ঘণ্টার মধ্যে মিথ্যা অপপ্রচারকারী সংশ্লিষ্টচক্রকে শনাক্ত ও গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য এবং এসব বিভ্রান্তিমূলক পোস্টগুলি ও ভিডিও কনটেন্ট গুলো ইউটিউব চ্যানেল থেকে সরিয়ে দেওয়ার জন্য বিটিআরসি কর্তৃপক্ষের নিকট অনুরোধ জানানো হয়েছে। অন্যথায় হাইকোর্টে রিট পিটিশন দাখিল করে যথাযথ প্রতিকারমূলক নির্দেশনা চাওয়া হবে।

এফএইচ/এসআইটি/জিকেএস

Read Entire Article