ড্র করে শেষ ষোলোয় বেলজিয়াম, সমান পয়েন্ট নিয়েও বিদায় ইউক্রেনের

4 months ago 46

ইউরোতে সবচেয়ে হাড্ডাহাড্ডি লটাই হয়েছে বেলজিয়ামের ই-গ্রুপে। শেষ ম্যাচে নামার আগে চার দলেরই পয়েন্ট ছিল ৩ করে। তাই প্রত্যেকেরই সুযোগ ছিল পরের রাউন্ডে যাওয়ার।

নামের প্রতি তেমন সুবিচার করতে পারেনি বেলজিয়াম। ইউক্রেনের সঙ্গে ড্র করে কোনোমতে শেষ ষোলোতে পা রাখলো রোমেলু লুকাকুরা। অন্যদিকে ৪ পিয়েন্ট নিয়েও ইউরো থেকে বিদায় নিতে হলো ইউক্রেনকে।

অন্য ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষে রোমানিয়া ড্র করায় তাদেরও পয়েন্ট হয়ে গেছে ৪ করে। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় রোমানিয়া গ্রুপ চ্যাম্পিয়ন আর স্লোভাকিয়া প্রথম রাউন্ড শেষ করেছে তৃতীয় স্থানে থেকে।

ম্যচের ৭ মিনিটের মাথায় সবচেয়ে সহজ সুযোগটা পেয়েছিলেন লুকাকু। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও গোল দিতে ব্যর্থ হন এই তারকা স্ট্রাইকার।

ম্যাচে বল দখলে এগিয়ে থাকলেও পুরো ম্যাচে ভুল পাসের পসরা সাজিয়ে বসে দুই দলই। ছন্নছাড়া খেলায় বিরক্ত হতে থাকেন মাঠে উপস্থিত দর্শকরা। ৩৫ নিনিটে ইউক্রেনের সুদাকভের শট রুখে দেন বেলজিয়ান গোলরক্ষক।

গোলশূন্য প্রথমার্ধের পর বিরতি থেকে ফিরে খেলায় কিছুটা ছন্দ ফেরানোর চেষ্টা করে দুই দল। ৬৫ মিনিটে লুকাকুর বাঁ-পায়ের বাঁকানো শট তালুবন্দি করেন ইউক্রেনের গোলরক্ষক।

৭৩ মিনিটে বদলি হিসেবে নামা কারাসকোর দারুণ বুলেট গতির শট রুখে দেন ত্রুবলিন। ৭৯ মিনিটে ইউক্রেনের ডবভিকের ডি-বক্সে নেওয়া শট বার ঘেষে চলে যায় বাইরে। ৮২ মিনিটে মেলিনোভস্কি কর্নার থেকে সোজা শট নিলে গোলমুখ থেকে বল ক্লিয়ার করেন বেলজিয়ামের গোলরক্ষক।

শেষ দিকে আর কোনো দল গোল করতে না পারলে গোলশূন্য ড্র-তেই ম্যাচ শেষ হয়। ফলে ৪ পয়েন্ট নিয়ে পরের রাউন্ডে গেছে বেলজিয়াম এবং সমান ৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকার কারণে বিদায় নিতে হলো ইউক্রেনকে।

আরআর/এমএইচ/

Read Entire Article