ঢামেকে হামলায় ফ্যাসিবাদের কেউ জড়িত কিনা খুঁজে দেখার দাবি

1 month ago 25

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) চিকিৎসকদের ওপর হামলার ঘটনাকে ন্যাক্কারজনক উল্লেখ করে এর সঙ্গে স্বৈরাচার ফ্যাসিবাদের কেউ জড়িত কিনা তা খুঁজে বের করার দাবি জানায়েছে বিএনপিপন্থি চিকিৎসকদের সংগঠন, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

রোববার (১ সেপ্টেম্বর) ঢামেকের ড্যাবের সভাপতি ডা. রেজওয়ানুর রহমান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

এতে বলা হয়, কর্মস্থলে চিকিৎসকদের ওপর হামলা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। চিকিৎসকরা তাদের কর্মস্থলে যদি নিরাপদ না থাকেন তাহলে চিকিৎসাসেবা ব্যাহত হবে। হামলাকারীদের খুঁজে বের করে যথাযথ তদন্তের মাধ্যমে সুষ্ঠ বিচার দাবি এবং চিকিৎসকদের কর্মস্থলে নিরাপত্তার জোর দাবি জানানো হয় এতে। সেই সঙ্গে বিগত ১৭ বছর ধরে বিভিন্ন সময়ে সাধারণ চিকিৎসকদের ওপর যে অন্যায়, নির্যাতন এবং হামলা হয়েছে তার আশু তদন্ত এবং বিচার চাওয়া হয়। যদি কোনো চিকিৎসক দায়িত্বে অবহেলা করে থাকেন তাহলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করার বিধান রয়েছে, কিন্তু আইনকে নিজের হাতে তুলে নেওয়া এবং চিকিৎসকদের ওপর হামলা করা কোনোভাবেই কাম্য নয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যে সব চিকিৎসক জুলাই মাসে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাধারণ ছাত্র-জনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন, যেসব চিকিৎসক আহত ছাত্র-জনতাকে চিকিৎসা সেবা প্রদান করতে বাধা প্রদান করেছিলেন, জনতার গণদাবির বিরুদ্ধে অবস্থান নিয়ে শান্তি সমাবেশে অংশগ্রহণ করেছিলেন তারা ঢাকা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ হাসপাতালে বহাল তবিয়তে আছে এবং নানা রকম ষড়যন্ত্রে লিপ্ত। তাদের অনতিবিলম্বে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে সরিয়ে দীর্ঘ দিন ধরে বৈষম্যের শিকার সৎ ও যোগ্য চিকিৎসকদের পদায়ন করে স্বাস্থ্য সেবার মানকে সমুন্নত রাখারও দাবি জানানো হয়।

এএএম/এসএনআর/জিকেএস

Read Entire Article