দাবি-দাওয়া নিয়ে দপ্তরে দপ্তরে বঞ্চিত কর্মকর্তা-কর্মচারীরা

1 month ago 7

বুধবারও প্রশাসনের পদ-পদবি বঞ্চিত কর্মকর্তা-কর্মচারীরা সচিবালয়ে ব্যাপক শোডাউন করছেন। তারা তাদের দাবি-দাওয়া পূরণে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগগুলোতে যাচ্ছেন। তারা কর্মকর্তাদের ওপর তাদের দাবি পূরণের জন্য চাপ দিচ্ছেন।

বুধবার (৭ আগস্ট) সচিবালয়ের ৭ নম্বর ভবনের সামনে বিএনপি ও জামাতপন্থি বঞ্চিত কর্মকর্তা-কর্মচারীদের জটলা করে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

সকালের দিকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের পদোন্নতি বঞ্চিত প্রশাসনিক কর্মকর্তা ও ব্যক্তিগত কর্মকর্তাদের একটি দল সিনিয়র সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারের সঙ্গে সাক্ষাৎ করে তাদের দাবি-দাওয়া তুলে ধরেন।

বঞ্চিত কর্মকর্তা-কর্মচারীরা জনপ্রশাসন মন্ত্রণালয় ও মন্ত্রিপরিষদ বিভাগেও দলবেধে কর্মকর্তাদের সঙ্গে দেখা করেছেন।

দাবি-দাওয়া নিয়ে দপ্তরে দপ্তরে বঞ্চিত কর্মকর্তা-কর্মচারীরা

বঞ্চিত কর্মকর্তা-কর্মচারীরা বিভিন্ন দপ্তরে গিয়ে বলছেন, সব মন্ত্রণালয় এবং বিভাগের মন্ত্রী-সচিবের দপ্তরে যারা কাজ করছেন তারা স্বেচ্ছায় অন্যত্র বদলি হয়ে চলে যাবেন। যারা এতদিন বঞ্চিত ছিলেন তারা এ সব জায়গায় আসবেন।

বঞ্চিত কর্মকর্তা-কর্মচারীরা আজকেও জনপ্রশাসন মন্ত্রণালয়ের লাইব্রেরিতে মিটিং করেছেন। অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, অফিস সহায়করা আজকের মধ্যে পদোন্নতি দেওয়ার দাবি জানিয়েছেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘লং মার্চ টু ঢাকা’ কর্মসূচির দিনে গত ‌সোমবার (৫ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়েছেন। সংবিধান অনুযায়ী, প্রধানমন্ত্রীর পদত্যাগ করার পর অন্য মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা ত্যাগ করেছেন বলে গণ্য হবে।

আরএমএম/এসএনআর/জেআইএম

Read Entire Article