দুই বেয়াইয়ের একে অপরের বিরুদ্ধে ৩০ অভিযোগ!

3 months ago 52

সম্পর্কে তারা বেয়াই। কিন্তু ভোটের মাঠে পান থেকে চুন খসলেই নিস্তার দিচ্ছেন না কেউ কাউকে। প্রচারণা শুরুর পর থেকে গত ১৫ দিনে একে অপরের বিরুদ্ধে নির্বাচন কমিশনে জমা দিয়েছেন ৩০টি অভিযোগ। লোহাগাড়ার সবার মুখে এখন দুই বেয়াইয়ের লড়াইয়ের কথা।

তারা হলেন- লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী সিরাজুল ইসলাম চৌধুরী ও খোরশেদ আলম চৌধুরী।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. ইনামুল হাসান বলেন, ‘লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে দুই প্রার্থীই একে অপরের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ দিচ্ছেন। এখন পর্যন্ত ৩০টি অভিযোগ পাওয়া গেছে উভয় প্রার্থীর।’

তিনি বলেন, ‘প্রার্থীদের বেশিরভাগ অভিযোগই নিষ্পত্তি করা হয়েছে। নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে গতকালও (রোববার) এক প্রার্থীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।’

জানা গেছে, উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চুনতি ইউনিয়ন পরিষদের সাবেক দুবারের চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী (ঘোড়া প্রতীক), উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী (আনারস প্রতীক) ও লন্ডন প্রবাসী বীর মুক্তিযোদ্ধা আবদুল মাবুদ সৈয়দ (মোটরসাইকেল প্রতীক)। এর মধ্যে আবদুল মাবুদ সৈয়দের কারও বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। তার বিরুদ্ধেও কোনো অভিযোগ করা হয়নি।

রোববার (২ জুন) পর্যন্ত আনারস প্রতীকের প্রার্থী খোরশেদ আলম অভিযোগ দিয়েছেন ১৪টি এবং ঘোড়া প্রতীকের প্রার্থী সিরাজুল ইসলাম অভিযোগ দিয়েছেন ১৩টি। সর্বশেষ আজ (৩ জুন) প্রচারণার শেষদিনেও এই দুই প্রার্থীর আরও তিনটি অভিযোগ জমা পড়েছে। এর মধ্যে সিরাজুল ইসলামের বিরুদ্ধে সর্বশেষ অভিযোগ, তিনি নির্বাচন কমিশনের কাছে খোরশেদুল আলমের প্রার্থিতা বাতিলের দাবি জানিয়েছেন।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, সিরাজুল ইসলাম চৌধুরী ও খোরশেদ আলম চৌধুরী পরস্পর সম্পর্কে বেয়াই। এই দুই বেয়াইয়ের মধ্যেই তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া যাচ্ছে। ভোটারদের মন জয় করতে ১৫ দিন ধরে দুজনই মরিয়া হয়ে মাঠে কাজ করছেন। সিংহভাগ আওয়ামী লীগ নেতাকর্মী খোরশেদ আলম চৌধুরীর পক্ষে কাজ করছেন। অন্যদিকে সাধারণ মানুষ নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন সিরাজুল ইসলাম চৌধুরী। প্রচার-প্রচারণা চালাচ্ছেন সামাজিক যোগাযোগমাধ্যমেও।

এদিকে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে কমিশন। নির্বাচনী আচরণবিধি মেনে চলতে সব প্রার্থীকে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. ইনামুল হাসান।

এএজেড/ইএ/জেআইএম

Read Entire Article