দেশে ঋণগ্রস্ত প্রবাসে প্রতারণার শিকার, হতাশায় ফাঁস নিলেন যুবক

3 months ago 40

পাবনার সাঁথিয়া উপজেলার রসুলপুর গ্রামে জাহিদুল ইসলাম (২৪) নামে মালয়েশিয়া ফেরত এক যুবক আত্মহত্যা করেছেন। দেশে বিপুল পরিমাণ টাকা ঋণগ্রস্ত ও মালয়েশিয়ায় গিয়েও তিনি প্রতারণার শিকার হয়ে হতাশাগ্রস্ত ছিলেন।

বুধবার (২৬ জুন) ভোরে বাড়ির পাশে আম গাছে রশি দিয়ে ফাঁস নিয়ে তিনি আত্মহত্যা করেন। তিনি ক্ষেতুপাড়া ইউনিয়নের রসুলপুর গ্রামের কৃষক শুকচাঁদ আলীর ছেলে।

জানা গেছে, জাহিদুল প্রায় এক বছর আগে বিভিন্ন জনের কাছ থেকে ঋণ করে মালয়েশিয়া যান। সেখানে প্রায় তিন মাস আগে মলম পার্টির খপ্পরে পড়ে অজ্ঞান হয়ে টাকা পয়সা হারান। এতে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে যান তিনি। এরপর সেখান থেকে গত মার্চ মাসের শেষের দিকে বাড়ি চলে আসেন। আসার পর বেশিরভাগ সময় চুপচাপ থাকতেন, কারো সঙ্গে ঠিকমতো কথা বলতেন না।

মঙ্গলবার রাতে সবার সঙ্গে খাবার খেয়ে রাত ১১টার দিকে তিনি বাড়ি থেকে বের হন। সকালে বাড়িতে না দেখে বাড়ির লোকজন জাহিদুলকে খুঁজতে থাকেন। এক পর্যায়ে সকাল ৬টার দিকে স্বজনরা দেখতে পান বাড়ির পাশে আম গাছের সঙ্গে ফাঁস নিয়ে তিনি ঝুলে আছেন। পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে।

জাহিদুল ইসলামের ভাগনে রিপন হোসেন জানান, ঋণ করে তার মামা মালয়েশিয়া গিয়েছিলেন। সেখানে অজ্ঞান পার্টির খপ্পরে পড়েন। স্থানীয় অনেকের কাছে তার চার লাখ টাকার মতো ঋণ ছিল। এ টাকা কীভাবে পরিশোধ করবেন, তা নিয়ে দুশ্চিন্তায় থাকতেন সব সময়। তার মৃত্যুর পর মোবাইল ফোনে বিভিন্ন অঙ্গভঙ্গির ছবি পাওয়া গেছে। যা দেখে মনে হয়েছে, তিনি মানসিক ভারসাম্য হারিয়েছিলেন।

ক্ষেতুপাড়া ইউপি চেয়ারম্যান মনসুর আলম পিনচু জানান, থানায় কথা বলে জাহিদুলের মরদেহ দাফনের ব্যবস্থা করতে চেয়েছিলাম। কিন্তু বাড়ির বাইরে আত্মহত্যা করায় পুলিশ মরদেহ ময়নাতদন্তের জন্য পাবনা মর্গে পাঠিয়েছে।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে।

আমিন ইসলাম জুয়েল/এফএ/এএসএম

Read Entire Article