নটর ডেম কলেজে একাদশে ভর্তির ফল প্রকাশ

3 months ago 47

ঢাকার নটর ডেম কলেজে ২০২৪-২৫ সেশনের উচ্চ মাধ্যমিকে (একাদশ-দ্বাদশ) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। সোমবার (৩ জুন) বিকেলে এ ফল প্রকাশ করা হয়।

উত্তীর্ণ প্রার্থীরা মঙ্গলবার (৪ জুন) থেকে কলেজের ওয়েবসাইট থেকে অনলাইনে ভর্তি ফরম পূরণ করে জমা দিতে পারবেন। আগামী ৭ জুন দুপুর ১২টায় ভর্তির দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে।

ফল সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যারা একাদশ শ্রেণিতে ভর্তির জন্য মনোনীত হয়েছেন তারা মঙ্গলবার সকাল ৭টা থেকে বৃহস্পতিবার (৬ জুন) বিকেল ৫টার মধ্যে সরাসরি নটর ডেম কলেজের নিজস্ব ওয়েবসাইটে গিয়ে ভর্তির আবেদন ফরম পূরণ করতে পারবেন। উল্লিখিত সময়ের মধ্যে ভর্তি সম্পন্ন না হলে ভর্তির আর কোনো সুযোগ থাকবে না।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীদের ভর্তি সম্পন্ন হওয়ার পর আসন খালি থাকলে আগামী ৭ জুন দুপুর ১২টায় ভর্তির দ্বিতীয় তালিকা কলেজের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এছাড়া ভুল বা অসত্য তথ্য প্রদান করে ভর্তি হলে ভর্তি বাতিল বলে গণ্য হবে এবং ভর্তির টাকা ফেরত দেওয়া হবে না।

ভর্তি বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী-এ বছর কলেজটিতে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় মোট ৩ হাজার ২৯০ জন শিক্ষার্থীকে ভর্তি করা হবে।

এর মধ্যে বিজ্ঞান বিভাগে বাংলা মাধ্যমে রয়েছে ১ হাজার ৮১০টি এবং ইংরেজি মাধ্যমে ৩১০টি আসন। এছাড়া মানবিক বিভাগে ৪১০টি এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৭৬০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন।

এদিকে ভর্তির ক্ষেত্রে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও মিশনারি পরিচালিত প্রত্যন্ত এলাকার স্কুলের শিক্ষার্থীদের বিশেষ বিবেচনায় আনা হবে।

এএএইচ/এমআইএইচএস/জেআইএম

Read Entire Article