নিরীহ মানুষকে হয়রানি না করার আহ্বান মানবাধিকার কমিশনের

1 month ago 20

নিরীহ মানুষকে হয়রানি না করে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই শুধুমাত্র প্রকৃত অপরাধীদের বিচারের আওতায় আনতে আহ্বান জানিয়েছে মানবাধিকার কমিশন। সোমবার (২৯ জুলাই) এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

বিবৃতিতে কমিশনের চেয়ারম্যান কামাল উদ্দিন আহমেদ বলেন, সহিংসতায় প্রাণহানি এবং জাতীয় সম্পদ নষ্টের ঘটনা দুর্ভাগ্যজনক ও মানবাধিকার লঙ্ঘন। দেশে দ্রুত জননিরাপত্তা নিশ্চিতকরণ ও জনজীবনে স্বস্তি আনা গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, পরিচালিত অভিযানে বিভিন্ন গণমাধ্যম গণগ্রেফতারের তথ্য প্রকাশ করেছে। জনগণের অনেকে এতে ভীত-সন্ত্রস্ত হয়ে পড়েছে।

কমিশনের চেয়ারম্যান নাশকতাকারীদের চিহ্নিতকরণ ও আইনের আওতায় আনার ক্ষেত্রে নির্ভরযোগ্য ও সুনির্দিষ্ট তথ্য-উপাত্তের ভিত্তিতে অভিযান পরিচালনা করার জন্য আহ্বান জানান। পাশাপাশি প্রকৃত অপরাধী যাতে ছাড় না পায় এবং কোনো নিরীহ ব্যক্তি যাতে কোনো হয়রানির শিকার না হয় তা নিশ্চিত করতে আহ্বান জানান তিনি।

নাগরিক জীবনে স্বস্তি আনা এবং নাগরিকদের মানবাধিকারের প্রতি সম্মান রেখে কোনোক্রমেই যাতে গণগ্রেফতার করা না হয় এবং প্রকৃত অপরাধী শনাক্ত করে আইনের আওতায় আনা হয় সে বিষয়ে আহ্বান জানায় কমিশন।

বিবৃতিতে বলা হয়, কমিশন বিশ্বাস করে, সবার সার্বিক প্রচেষ্টায় অতিসত্বর জননিরাপত্তা নিশ্চিত হবে এবং স্বাভাবিক পরিস্থিতির সৃষ্টি হবে।

এসএম/এমআইএইচএস/এমএস

Read Entire Article