নির্বাচন কমিশনে আতঙ্ক, অফিস করছেন না সিইসি

1 month ago 8

নির্বাচন কমিশনে (ইসি) এক ধরনের ভুতুড়ে পরিবেশ বিরাজ করছে। শেখ হাসিনা পদত্যাগের পর প্রথম কার্যদিবস মঙ্গলবারে অফিসে আসেননি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল এবং অন্য চার নির্বাচন কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। এমনকি দ্বিতীয় দিনেও অফিস করেননি সিইসি।

তবে দ্বিতীয় দিনে অফিসে এসেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব এবং মো. আলমগীর। এদিকে বেলা একটার দিকে ইসি ভবনে আসেন ইসি সচিব শফিউল আজিম। তবে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা ও মো. আনিছুর রহমান অফিসে আসেননি।

ইসি কর্মকর্তারা জানান, আওয়ামী লীগ সরকার পতনের পরবর্তী সময়ে রাজনৈতিক পরিস্থিতিতে ইসিতি হামলার আতঙ্ক বিরাজ করছে। উড়ো খবরের ভিত্তিতে এই পরিস্থিতির সৃষ্টি হয়। মঙ্গলবার বেলা ১১টার দিকে নির্বাচন ভবনে হামলার উদ্দেশে বিক্ষুব্ধ জনতা আগারগাঁওয়ের দিকে আসছে এমন উড়ো খবর ছড়িয়ে পড়লে ইসি কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সবাই ভবন থেকে নেমে সামনের সড়কে চলে আসেন।

এই খবরে ইসি ভবনের সামনে সেনাবাহিনীর তিনটি গাড়ি অবস্থান নেয়। এতে হামলার আতঙ্ক কাটলেও ইসিতে বদলি আতঙ্ক বিরাজ করছে। কোন কর্মকর্তাকে কখন কোথায় বদলি করা হয়, এই আতঙ্ক দেখা গেছে কর্মকর্তা-কর্মচারীদের চোখে-মুখে।

এমওএস/এমএইচআর/জেআইএম

Read Entire Article