নির্বাচনী প্রচারণায় গিয়ে তরুণ খুন, কারাগারে ছাত্রলীগ নেতা

3 months ago 62

ময়মনসিংহের নান্দাইলে উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারণায় গিয়ে মুরাদ হাসান ভূঁইয়া (১৮) নামের এক তরুণ খুন হয়েছেন। এ ঘটনায় ছাত্রলীগ নেতা মো. শরিফুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (৩ জুন) বিকেলে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক একেএম সিফাত উল্লাহ তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে রোববার দিনগত মধ্যরাতে গাজীপুরের জয়দেবপুর থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

মুরাদ হাসান ভূঁইয়া হত্যা মামলার এজাহারভুক্ত ৩ নম্বর আসামি ছাত্রলীগ নেতা শরিফুল ইসলাম। তিনি নান্দাইল পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের আবুল মুনসুরের ছেলে। শরিফুল সরকারি শহীদ স্মৃতি আদর্শ কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মজিদ জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত শনিবার রাতে নিহত মো. মুরাদ হাসান ভূঁইয়ার বাবা তোফাজ্জল হোসেন ভূঁইয়া বাদী হয়ে হত্যা মামলা করেন। মামলায় আসামি করা হয়েছে পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি ও কলেজ ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১১ জনকে। ওই মামলায় ৩/৪ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে মুরাদ তার সঙ্গে আরও কয়েকজনকে নিয়ে উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক ভূইয়ার নির্বাচনী পোস্টার ও লিফলেট বিতরণ করতে পৌর শহরের নতুন বাজার এলাকায় যান। এ সময় নান্দাইল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম শাহানের সমর্থক সাবেক ছাত্রলীগ নেতা শফিকুল ইসলাম সালাম লিফলেট বিতরণে বাধা দেন। এ নিয়ে দুপক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে মুরাদ হাসান ভূঁইয়ার বুকে ধারালো ছুরি দিয়ে আঘাত করেন সালাম। এতে তিনি গুরুতর আহত হন। এ সময় তার সঙ্গে থাকা অন্যরা দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মুরাদকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত মুরাদ এবারের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন।

মঞ্জুরুল ইসলাম/কেএসআর

Read Entire Article