নোয়াখালীতে চাঁদাবাজির সময় গ্রেফতার ৩৪

4 months ago 30

নোয়াখালীর সদর ও বেগমগঞ্জ উপজেলার বিভিন্ন পরিবহনে চাঁদাবাজির সময় ৩৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। এসময় তাদের কাছ থেকে নগদ টাকা, চাঁদা আদায়ের রশিদসহ বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়েছে।

সোমবার (২৪ জুন) দিনব্যাপী অভিযান চালিয়ে সদরের মাইজদী বাজার, দত্তেরহাট, সোনাপুর ও বেগমগঞ্জের চৌমুহনী চৌরাস্তা থেকে তাদের গ্রেফতার করা হয়। পরে তাদেরকে সুধারাম ও বেগমগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) সকালে র‌্যাব-১১ (সিপিসি-৩) নোয়াখালী কার্যালয়ের কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

নোয়াখালীতে চাঁদাবাজির সময় গ্রেফতার ৩৪

তিনি বলেন, অভিযানে পণ্যবাহী গাড়ি, সিএনজিচালিত অটোরিকশা, ব্যাটারিচালিত রিকশা থেকে চাঁদাবাজির সময় চক্রের সংঘবদ্ধ ৩৪ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে নগদ ৯৮ হাজার ৫১৫ টাকা, ৩৪টি মোবাইল ফোন, লাঠিসোঁটা এবং বিপুল পরিমাণ চাঁদা আদায়ের রশিদ জব্দ করা হয়েছে।

মো. গোলাম মোর্শেদ আরও বলেন, গ্রেফতাররা একাধিক গ্রুপে বিভক্ত হয়ে প্রতিদিন রাস্তার ওপর অবস্থান নেন। আভ্যন্তরীণ ও দেশের বিভিন্নস্থান থেকে আগত পণ্যবাহী যানবাহন নোয়াখালী ও লক্ষ্মীপুরে প্রবেশের সময় তারা লেজার লাইট, লাঠি ও বিভিন্ন সংকেতের মাধ্যমে গাড়ি থামিয়ে চালকদের নিকট হতে অবৈধভাবে প্রতিদিন লাখ টাকার বেশি চাঁদা আদায় করে থাকেন। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে গাড়ি ভাঙচুর, চালক-সহকারীকে মারধরসহ প্রাণনাশের হুমকি দিয়ে থাকেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

ইকবাল হোসেন মজনু /এনআইবি/এএসএম

Read Entire Article