নড়াইলে দুই মাদক কারবারির যাবজ্জীবন

1 month ago 29

নড়াইলে দুই মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ আকরাম হোসেন ও সাইফুল আলম এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, যশোরের কোতোয়ালি থানার মোল্যাপাড়া গ্রামের সুলেমান শেখের ছেলে মফিজুর রহমান ও খুলনার খানজাহান আলী থানার পোড়িয়াডাঙ্গা গ্রামের আফসার শেখের ছেলে হযরত শেখ। হযরত শেখ পলাতক থাকায় তার অনুপস্থিতে আদালত এ রায় দেন।

আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী জানান, ২০১৩ সালে নড়াইল-যশোর মহাসড়ক থেকে মফিজুর রহমান ২৩ বোতল ফেনসিডিলসহ ডিবি পুলিশের হাতে আটক হন। অপরদিকে ২০১২ সালে সদর উপজেলার চাঁচড়া এলাকায় বাসে তল্লাশির সময় হযরত শেখ ২২ বোতল ফেনসিডিলসহ আটক হন। উভয় ঘটনায় সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন।

মামলার বিচারকাজ চলাকালে এক পর্যায়ে জামিনে মুক্ত হয়ে আসামি হযরত শেখ পালিয় যান। তার সহযোগী আব্দুল বাবু মারা যায়। আদালত পরে বাবুকে মামলা থেকে অব্যাহতি দেন।

দুটি মামলার সাক্ষ্যপ্রমাণ শেষে আসামি মফিজুর রহমান দোষী সাব্যস্ত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয়মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। অন্য মামলায় আসামি হযরত শেখকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

হাফিজুল নিলু/আরএইচ/এএসএম

Read Entire Article