পাকিস্তান ক্রিকেটাররা তাদের ব্রেইন ব্যবহার করেনি: শোয়েব

3 months ago 44

পাকিস্তানের জন্য লক্ষ্যটা ছিল সহজ। বল প্রতি রান করলেই চলতো তাদের। কিন্তু ভারতের সঙ্গে ১২০ রান তাড়া করতে নেমে ৬ রানে হেরে গেছে পাকিস্তান। এর আগে তারা হেরেছিল যুক্তরাষ্ট্রের বিপক্ষেও। টানা দুই হারে সুপার এইটে তাদের খেলা এখন বেশ কঠিন।

ঋষভ পান্তের ৪২ রানের পরও পাকিস্তানের বোলারদের তোপে ১১৯ রানে অলআউট হয়ে গিয়েছিল ভারত। এ ম্যাচ জিতে টুর্নামেন্টে ভালোভাবে টিকে থাকতে পারতো পাকিস্তান। সেটি না পারায় চটেছেন দেশটির সাবেক পেসার শোয়েব আখতার।

নিজের ইউটিউব চ্যানেলে তিনি বলেন, ‘খুবই হতাশাজনক। বল প্রতি রান তাড়ার সুযোগ ছিল এটা। এর আগে ভারতের মিডল অর্ডার ঝামেলা পাকিয়ে ফেলেছিল। ১১ ওভারে তাদের ৮০ রানের মতো ছিল, ১৬০ রান করতে পারতো কিন্তু করেনি। কিন্তু পাকিস্তানের জন্য সুযোগটা কাছাকাছি ছিল। রিজওয়ান আরও ২০ রান করে দলকে জেতাতে পারতো। দুঃখজনকভাবে, আমরা আমাদের ব্রেইন ব্যবহার করিনি।’

শেষ ওভারে ১৮ রান দরকার হয় পাকিস্তানের। কিন্তু আর্শদ্বীপ সিংয়ের ওভারে সেটি নিতে পারেনি তারা। নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে সবচেয়ে কম রান ডিফেন্ড করে জয় পায় ভারত। এ অবস্থায় শোয়েব আখতার সমালোচনা করেছেন পাকিস্তানের ক্রিকেটারদের ইন্টেন্ট নিয়েও।

তিনি বলেন, ‘অনেক কিছু নিয়েই প্রশ্ন তোলা যায়। তাদের ইন্টেন্ট, প্রয়োগ...দলের জন্য খুবই দুঃখের ব্যাপার। পাকিস্তানের এই ম্যাচ জেতা উচিত ছিল। ম্যাচে তারা ভালোভাবেই ছিল, ফাখার থাকতেই ৪৭ বলে ৪৬ রান করে ফেলেছিল। আমাদের হাতে সাত উইকেট ছিল, কিন্তু আমরা জিততে পারিনি। আমি বাকরুদ্ধ, কষ্ট পেয়েছি।’

আইএইচএস/এএসএম

Read Entire Article