পেট্রোবাংলায় তিতাসের কর্মীদের ভাঙচুর

1 month ago 21

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির নতুন ব্যবস্থাপনা পরিচালক নিয়োগের প্রতিবাদে একদল কর্মকর্তা-কর্মচারী পেট্রোবাংলায় বিক্ষোভ ও ভাঙচুর চালিয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে বিক্ষুব্ধ তিতাস গ্যাসের কর্মচারীরা কারওয়ান বাজারে অবস্থিত পেট্রোবাংলা প্রধান কার্যালয়ের নিচতলার রিসিপশনের গ্লাস ভাঙচুর করে। পৌনে এক ঘণ্টা পরে তারা ফিরে যান।

এদিকে তিতাসের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হারুনুর রশীদ মোল্লাহর চাকরির মেয়াদ গত ২১ আগস্ট শেষ হয়। এরপর মেয়াদ না বাড়িয়ে ৯ সেপ্টেম্বর তার চুক্তি বাতিল করে প্রজ্ঞাপন জারি করে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। এরপর তিতাসের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব দেওয়া হয় গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের (জিটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক শাহনেওয়াজ পারভেজকে।

এ বিষয়ে পেট্রোবাংলার চেয়ারম্যান জনেন্দ্র নাথ সরকার গণমাধ্যমকে বলেন, তিতাসের লোকজনের দাবি হচ্ছে তাদের কর্মকর্তাদের মধ্যে থেকে এমডি নিয়োগ করতে হবে। কিন্তু পেট্রোবাংলার সিনিয়রিটির তালিকায় তিতাস গ্যাসের শীর্ষ ৫০-৬০ এর মধ্যেও কেউ নেই। আবার অনেকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে। এটা করে একশ্রেণির লোকজন দুর্নীতিকে প্রশ্রয় দেওয়ার চেষ্টা করছে। অন্তবর্তী সরকারের নীতি হচ্ছে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স।

তিনি বলেন, আমরা পুলিশ ও সেনাবাহিনীকে জানিয়েছি। যারা শৃঙ্খলা ভঙ্গ করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এনএস/এসআইটি/এএসএম

Read Entire Article