প্রতিদিন দুবেলা বসবে বাজেট অধিবেশন

4 months ago 61

বাজেটের ওপর সাধারণ আলোচনার জন্য প্রতিদিন দুবেলা বসবে সংসদ অধিবেশন। প্রতিদিন সকালে তিন ঘণ্টা ও সন্ধ্যায় তিন ঘণ্টা অধিবেশন অনুষ্ঠিত হবে।

বুধবার (৫ জুন) জাতীয় সংসদে বাজেট অধিবেশন শুরুর আগে অনুষ্ঠিত সংসদের কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। জানা যায়, বাজেটের ওপর সাধারণ আলোচনার জন্য দুবেলা সংসদ পরিচালনার সিদ্ধান্ত হয়েছে। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

কমিটি সদস্য এবং সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে অংশ নেন। অন্যদের মধ্যে বৈঠকে অংশ নেন কমিটির সদস্য বিরোধীদলের নেতা জিএম কাদের, আমির হোসেন আমু, আবুল হাসানাত আব্দুল্লাহ, শেখ ফজলুল করিম সেলিম, ওবায়দুল কাদের, রাশেদ খান মেনন, আনিসুল হক, বিরোধীদলের উপনেতা আনিসুল ইসলাম মাহমুদ, আবদুল লতিফ সিদ্দিকী, ডেপুটি স্পীকার মো. শামসুল হক টুকু, ডা. দীপু মনি, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এবং এ কে এম রেজাউল করিম তানসেন। সভাপতির অভিপ্রায় অনুযায়ী অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বৈঠকে অংশ নেন।

সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়- আগামীকাল ৬ জুন বিকেল ৩টায় অধিবেশন শুরু হবে। শুক্র, শনিবার ও সরকারি ছুটির দিন অধিবেশন বন্ধ থাকবে। তবে ২২ ও ২৯ জুন অধিবেশন অনুষ্ঠিত হবে। এছাড়া প্রতিদিন সকাল ১১টা হতে ১টা ও সন্ধ্যা ৭টা থেকে ১০টা পর্যন্ত অধিবেশন চলবে।

আইএইচআর/এমএএইচ/এমএস

Read Entire Article