প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ‘ম্যাজিক’ দেখাবে যুক্তরাষ্ট্র

3 months ago 49

বিশ্বকাপের আগে আইসিসি যে শিডিউল চূড়ান্ত করেছিল, তাতে বিবেচনা করা হয়েছে গ্রুপ-এ থেকে দ্বিতীয় দল হিসেবে সুপার এইটে আসবে পাকিস্তান। কিন্তু সবাইকে জাদুর প্রদর্শনী দেখিয়েছে যুক্তরাষ্ট্র। পাকিস্তানকে ছিটকে ফেলে সেরা আটে জায়গা করে নিয়েছে প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আসা দলটি।

আজ বুধবার অ্যান্টিগুয়ার স্যার ভিভিয়ান রিচার্ডস ক্রিকেট স্টেডিয়ামে সুপার এইটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে যুক্তরাষ্ট্র্র। পাকিস্তানকে হারিয়ে যেভাবে চমকে দিয়েছে স্বাগতিকরা, তাতে আজ প্রোটিয়াদের বিপক্ষে নতুন কোনো ম্যাজিক দেখা যাবে কিনা, সেটি দেখার অপেক্ষা ক্রিকেটভক্তদের।

চলতি বিশ্বকাপের পারফরম্যান্স বিবেচনায় মনে হচ্ছে, আজ আরও একটি ম্যাজিক দেখাতে পারে যুক্তরাষ্ট্র। কারণ, এই বিশ্বকাপে এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে নিজেদের চেনা রূপ দেখাতে পারেনি দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়ারা অপরাজিত থেকে সুপার এইটে উঠলেও শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি ছাড়া বাকি ৩ ম্যাচে তাদেরকে পড়তে হয়েছে অস্বস্তিতে। যদিও শঙ্কা কাটিয়ে শেষ পর্যন্ত জয় পেয়েছে তারা। অপরদিকে যুক্তরাষ্ট্রকে দেখাচ্ছে দারুণ আত্মবিশ্বাসী।

নেদারল্যান্ডসের বিপক্ষে ১০৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১২ রানে ৪ উইকেট হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ তাদেরকে বেঁধে ফেলেছিল ৬ উইকেটে ১১৩ রানে। যদিও শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকা ৪ রানের জয় পেয়েছে। এরপর নেপালের মতো দলের বিপক্ষে প্রোটিয়াদের জয় মাত্র ১ রানের।

পাওয়ার প্লেতে এই বিশ্বকাপে ১১ উইকেট হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। এই পর্যায়ে উইকেট হারানোর দিক থেকে তাদের আগে আছে কেবল উগান্ডা ও পাপুয়া নিউগিনি। এছাড়া ইনিংসের প্রথম ৬ ওভারে ১০০ স্টাইরেটেও ব্যাট করতে পারেনি কোনো প্রোটিয়া ব্যাটার।

অন্যদিকে পাকিস্তান ও কানাডার বিপক্ষে নিজেদের ব্যাটিংয়ের জোর দেখিয়েছে যুক্তরাষ্ট্র। এমনকি ভারতের বিপক্ষে লড়াই করেছে স্বাগতিকরা। অ্যারন জোনস, সৌরভ নেত্রাভলকার ও মোনাঙ্ক প্যাটেলরা আছেন দারুণ ছন্দে। সবমিলিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে আরও একটি ম্যাজিক দেখাতেই পারে যুক্তরাষ্ট্র।

এমএইচ/এমএস

Read Entire Article