প্রবাসীদের জন্য শাহজালাল বিমানবন্দরে চালু হলো শাটল বাস সার্ভিস

4 months ago 28

প্রবাসী যাত্রীদের ভোগান্তি কমিয়ে যাতায়াত সুবিধা দিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শাটল বাস সার্ভিস চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিসি)। এখন থেকে দুটি শাটল বাস বিমানবন্দর টার্মিনাল-২, উত্তরা জসিম উদ্দিন রোড, বিমানবন্দর রেলস্টেশন, বিমানবন্দরের টার্মিনাল-৩ এবং বিমানবন্দর টার্মিনাল-২ চক্রাকারভাবে ঘুরবে।

বুধবার (২৬ জুন) বেলা ১১টায় শাটল বাস সার্ভিসের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী ফারুক খান উপস্থিত ছিলেন।

তিনি বলেন, বিআরটিসি তাদের দক্ষতার মাধ্যমে বিশেষভাবে এ বাসগুলো তৈরি করেছে। বিমানবন্দর এলাকায় শাটল বাসের মাধ্যমে প্রবাসীরা যাতায়াত করতে পারবেন। এতে বিদেশফেরত যাত্রীরা খুব সহজেই যাতায়াত করতে পারবেন।

প্রবাসীদের জন্য শাহজালাল বিমানবন্দরে চালু হলো শাটল বাস সার্ভিস

বিআরটিসি এক প্রেস নোটে জানায়, প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা, দেশি ও বিদেশি পর্যটক এবং প্রবাসী যাত্রীদের বিমানবন্দরে যাতায়াত ও লাগেজ সামগ্রী পরিবহন সুবিধা দিতে বিআরটিসি এ সেবা চালু করেছে। এ পরিষেবার মাধ্যমে বিমানবন্দরের যাত্রীরা স্বাচ্ছন্দে ও নিরাপদে গন্তব্যে পৌঁছাতে পারবেন।

বিআরটিসির কারিগরি দক্ষতায় তৈরি বিশেষ এ বাসটিতে যাত্রীদের জন্য পর্যাপ্ত লাগেজ পরিবহনের সুবিধা, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। বাসে রয়েছে ফ্রি ওয়াইফাই সংযোগ। বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের বাসে ওঠার-নামার বিশেষ ব্যবস্থা রয়েছে। গাজীপুরস্থ সমন্বিত কেন্দ্রীয় মেরামত কারখানায় বিআরটিসি নিজস্ব কারিগরি দক্ষতায় প্রাথমিকভাবে এ দুটি বিশেষ শাটল বাস প্রস্তুতি কার্যক্রম সম্পন্ন করেছে।

এমএমএ/এমকেআর/এএসএম

Read Entire Article