ফরিদপুরে ফার্নিচার দোকানে আগুন, কোটি টাকার ক্ষতি

3 months ago 22

ফরিদপুরের সদর উপজেলার কৈজুরি ইউনিয়নের মঙ্গলকোট বাজারে অগ্নিকাণ্ডে আল-আমীন টিম্বার হাউজ নামে একটি ফার্ণিচার দোকান ভস্মীভূত হয়ে গেছে।

সোমবার (১০ জুন) দিনগত রাত আড়াইটার দিকে আগুনের ঘটনা ঘটে। এতে প্রতিষ্ঠানের প্রায় ২৭টি ছোট মেশিন, আটটি বড় মেশিন, ফার্নিচার, কাঠ, ঘরসহ প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির মালিক শাহ্ মো. আক্কাছ প্রামানিক।

তিনি জানান বলেন, রাত পৌনে ৩টায় প্রতিষ্ঠানে আগুনের খবর পাই। ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা সাড়ে ৩টার দিকে ঘটনাস্থলে আসে। এর আগে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা প্রায় আধাঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু ততক্ষণে সব পুড়ে যায়।

ফরিদপুরে ফার্নিচার দোকানে আগুন, কোটি টাকার ক্ষতি

তিনি আরও বলেন, আমার টিম্বার হাউজে একটি স'মিল, ফার্নিচার ডিজাইন কারখানা ও শো রুম রয়েছে। আমার ডিজাইন কারখানা ও তৈরিকৃত সব ফার্নিচারই পুড়ে ছাই হয়ে গেছে। এতে আমার প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে।

এ বিষয়ে ফরিদপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা সুভাষ বাড়ৈ জাগো নিউজকে বলেন, ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত। আগুনে ফার্ণিচার কারখানাটি সম্পূর্ণ পুড়ে গেছে। পাশের একটি ফার্ণিচার শো রুমও আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ পরবর্তীতে তদন্ত সাপেক্ষে জানানো যাবে।

এন কে বি নয়ন/এনআইবি/এমএস

Read Entire Article