ফেনীর নতুন এসপি মনিরুল ইসলাম

4 months ago 46

ফেনীর নতুন এসপি মোহাম্মদ মনিরুল ইসলাম। বর্তমান পুলিশ সুপার জাকির হাসানকে বগুড়া জেলা পুলিশ সুপার পদে বদলির আদেশ দিয়ে প্রজ্ঞাপন ঘোষণা করা হয়েছে। রোববার (২৩ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে এ প্রজ্ঞাপন দেওয়া হয়েছে।

ওই আদেশে ঢাকা মেট্টোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মনিরুল ইসলামকে ফেনীর পুলিশ সুপার পদে পদায়নের ঘোষণা করা হয়।

সূত্রে জানা গেছে, মনিরুল ইসলাম ঢাকা বিভাগের ১৩ জেলার মধ্যে সেরা পুলিশ সুপার হিসাবে মনোনীত হয়েছিলেন। এছাড়াও পুলিশ সপ্তাহ ২০২০ সালে পিপিএম ও ২০১৯ সালে আইজিপি ব্যাচে সর্বোচ্চ পদকপ্রাপ্ত ও একাধিকবার শ্রেষ্ঠ সার্কেল এএসপির পুরস্কার পেয়েছেন। তিনি সাইবার ক্রাইম বিষয়ে ভারতে প্রশিক্ষণ নিয়েছেন।

এর আগে তিনি পিবিআই নারায়ণগঞ্জের পুলিশ সুপার, নারায়ণগঞ্জ জেলা পুলিশের ভারপ্রাপ্ত ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন), ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ও গোপালগঞ্জ জেলায় সার্কেল এএসপি হিসাবে দায়িত্ব পালন করেন।

এসপি মনিরুল ইসলাম ইউরোপীয়ান কমিশনের স্কলারশীপে ইংল্যান্ড, নরওয়ে ও সুইডেনের বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রি এবং চুয়েট থেকে তড়িৎ প্রকৌশলী বিষয়ে ব্যাচেলার ডিগ্রি অর্জন করেন। তার নিজ জেলা চট্টগ্রাম। তিনি এক কন্যা সন্তানের জনক।

এর আগে ২০২২ সালের ২২ আগস্ট ফেনীর পুলিশ সুপারের দায়িত্বভার গ্রহণ করেন জাকির হাসান। এরপর থেকে তিনি ফেনীবাসীর নিরাপত্তায় কাজ করেন।

এ বিষয়ে ফেনীর পুলিশ সুপার জাকির হাসান বলেন, বদলি ও পদায়ন সরকারি চাকরীজীবীদের নিয়মিত কাজেরই একটি অংশ। বদলির আদেশ মোতাবেক পরবর্তী কর্মস্থানে যোগদানের প্রস্তুুতি নেওয়া হচ্ছে।

আবদুল্লাহ আল-মামুন/এমআইএইচএস

Read Entire Article