ফ্লোরিডায় শুষ্ক আবহাওয়া, ‘সুপার এইটের’ আশা বাড়লো পাকিস্তানের

3 months ago 38

বৃষ্টি তো বটেই, রীতিমতো বন্যাই হয়ে গিয়েছিল ফ্লোরিডায়। তাতে ক্ষীণ হয়ে আসছিল পাকিস্তানের সম্ভাবনা। বিশ্বকাপের প্রথম দুই ম্যাচ হেরে খাদের কিনারায় চলে গেছে তারা। এ অবস্থায় যদি আয়ারল্যান্ড-যুক্তরাষ্ট্রের ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়, তাহলে নিশ্চিতভাবেই বাদ পড়তে হতো পাকিস্তানকে।

সুপার এইটে যাওয়ার লড়াইয়ে আইরিশদের বিপক্ষে ফ্লোরিডায়ই খেলার কথা রয়েছে যুক্তরাষ্ট্রের। তবে এখন আশার কথা, বৃহস্পতিবার দিনের অর্ধেক সময় শুষ্ক আবহাওয়া ছিল ফ্লোরিডায়। শুক্রবার ম্যাচের আগে পাকিস্তানের জন্য যেটি সুসংবাদ।

আইরিশদের সঙ্গে যুক্তরাষ্ট্রে ম্যাচটিতে অবশ্য বৃষ্টির সম্ভবনা রয়ে গেছে এখনও। স্থানীয় সময় শুক্রবার সকাল সাড়ে দশটায় হওয়ার কথা রয়েছে ম্যাচটি। কিন্তু সকাল ৯টা থেকে ১১টা অবধি আবহাওয়ার পূর্ভাবাস অনুযায়ী বৃষ্টি রয়েছে।

যদিও মাঠে অবস্থা আশাবাদী করছে আয়ারল্যান্ডের অলরাউন্ডার মার্ক অ্যাডাইয়ারকে। তিনি বলেন, ‘আমার মনে হয় এখনও ভেজা কিছু জায়গা আছে মাঠে। কিন্তু যদি আপনি গত ২৪ ঘণ্টার বৃষ্টির কথা বিবেচনা করেন। আমার মনে হয় খুব ভালো অবস্থা এখন মাঠের।’

একই রকম আশার কথা শুনিয়েছেন যুক্তরাষ্ট্রের স্টিভেন টেলরও। তিনি বলেন, ‘এখানেই বেড়ে উঠেছি। স্টেডিয়ামে খুব ভালো পানি নিষ্কাশন ব্যবস্থা আছে। আমরা আশা করি ম্যাচের দিন বৃষ্টি হবে না। সবসময়ই ক্রিকেট আগে। কিন্তু আমরা আবহাওয়াকে থামিয়ে রাখতে পারবো না। যাই হবে, আমাদের কেবল সেটি নিয়েই থাকতে হবে।’

‘এ’ গ্রুপ থেকে ইতোমধ্যেই ভারত চলে গেছে সুপার এইটে। আয়ারল্যান্ড যদি যুক্তরাষ্ট্রকে হারিয়ে দেয়, তাহলে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের আইরিশদের হারালেই চলবে। কারণ নেট রান রেটে ইতোমধ্যেই এগিয়ে আছে পাকিস্তান। কিন্তু আয়ারল্যান্ড-যুক্তরাষ্ট ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে শেষ হয়ে যাবে সব আশা।

আইএইচএস/জিকেএস

Read Entire Article