বনশ্রী খাল পাড় থেকে ৪১১ টন বর্জ্য অপসারণ

3 months ago 27

বনশ্রী খাল পাড়ের (মেরাদিয়া খাল) অংশ থেকে ৪১১ দশমিক ৫০ মেট্রিক টন বর্জ্য অপসারণ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। বুধবার (১৯ জুন) দুপুর ১২টা থেকে শুরু হয়ে রাত ৩টা পর্যন্ত এ বর্জ্য অপসারণ করা হয়।মোট ৬৪টি ট্রিপের মাধ্যমে এ বর্জ্য অপসারণ করা হয়েছে। বৃহস্পতিবার (২০ জুন) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ডিএসসিসি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্জ্য অপসারণ কার্যক্রমে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের ভাষ্য মতে ৪১১.৫০ টন বর্জ্যের মধ্যে মাত্র এক টনের মতো কোরবানির বর্জ্য। এছাড়া বাকি বর্জ্যের মধ্যে পচা ফলমূল, ফলমূলের টুকরি, নির্মাণ সামগ্রীর উচ্ছিষ্টাংশ (রাবিশ) ইত্যাদি রয়েছে।

বনশ্রী খাল পাড় থেকে ৪১১ টন বর্জ্য অপসারণ

জানা গেছে, বনশ্রী এলাকার খাল পাড়ের সেই অংশ থেকে বর্জ্য অপসারণ নিয়ে গণমাধ্যমে নানা খবর প্রচারিত হয়। বিষয়টি নজরে আসার পর করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান বর্জ্য ব্যবস্থাপনা বিভাগকে তা অপসারণের নির্দেশ দিয়ে বলেন, এলাকা কোন সিটি করপোরেশনের আওতাধীন তা নিয়ে দড়ি টানাটানি না করে ঢাকাবাসীকে স্বস্তি দিতে বনশ্রী এলাকার খাল পাড়ের সেই বর্জ্য অপসারণ করুন।

প্রধান নির্বাহী কর্মকর্তার নির্দেশ অনুসারে বুধবার দুপুর ১২টা থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ১০টি ডাম্প ট্রাক, একটি হুইল স্কেভেট ও একটি বেক-হো লোডার এবং প্রয়োজনীয় জনবল নিয়ে বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করে। বৃহস্পতিবারের (২০ জুন) মধ্যেই সেখানকার বর্জ্য অপসারণ সম্পন্ন হওয়ার কথা জানালেও তা গত রাত ৩টার মধ্যে সম্পন্ন করা সম্ভব হয়।

এমএমএ/এমআইএইচএস/এমএস

Read Entire Article