বাংলাদেশ দলে এক পরিবর্তন, অপরিবর্তিত দক্ষিণ আফ্রিকা

3 months ago 44

প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জিতলেও দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ দলে একটি পরিবর্তন আসতে পারে, এটা ছিল অনেকটাই অনুমিত। সৌম্য সরকারের অফ ফর্ম, তাকে আর দলে জায়গা দিতে পারবে না- এটাই ধরে নিয়েছিলো সবাই।

অবশেষে সেটাই সত্যি প্রমাণিত হলো নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে। সৌম্য সরকারকে বাদ দিয়ে বাংলাদেশ একাদশে নেয়া হলো জাকের আলি অনিককে। আগের ম্যাচে ৩৮ বলে ৩৬ রান করে টিকে গেলেন লিটন দাস।

ইনজুরির কারণে এই ম্যাচেও দলে ফেরা হলো না শরিফুল ইসলামের। প্রস্তুতি ম্যাচে হাতের ইনজুরিতে ৬টি সেলাই দিতে হয়েছিলো তার। সম্ভাবনা ছিল এই ম্যাচে ফেরার। কিন্তু তিনি ভালোভাবে ফিট হতে পারেননি।

যথারীতি তিন পেসারকে দিয়েই একাদশ সাজানো হয়েছে। বোলিংয়ের নেতৃত্বে থাকবেন মোস্তাফিজুর রহমান। সঙ্গে আছেন তাসকিন আহমেদ এবং তরুণ পেসার তানজিম হাসান সাকিব।

দক্ষিণ আফ্রিকা দলে কোনো পরিবর্তন আনা হয়নি। নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ী দল নিয়েই তারা মাঠে নেমেছে।

বাংলাদেশ একাদশ

তানজিদ হাসান তামিম, লিটন দাস (উইকেটরক্ষক), নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, তানজিম হাসান সাকিব, তাসকিন আহমেদ এবং মোস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা একাদশ

কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রিজা হেন্ডরিকস, এইডেন মারক্রাম (অধিনায়ক), হেনরিক ক্লাসেন, ডেভিড মিলার, ট্রিস্টান স্টাবস, মার্কো ইয়ানসেন, কেশভ মাহারাজ, কাগিসো রাবাদা, অ্যানরিখ নরকিয়া, ওটনিয়েল বার্টম্যান।

আইএইচএস/

Read Entire Article