বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনে পোপের সেঞ্চুরি

1 month ago 16

প্রথম দুই টেস্ট জিতে এরই মধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে ইংল্যান্ড। লন্ডনের দ্য ওভালে ইংল্যান্ড এবং শ্রীলঙ্কার মধ্যে সিরিজের শেষ টেস্ট শুরু হয়েছে আজ (শুক্রবার থেকে)। প্রথমদিনই বৃষ্টির কবলে পড়েছে ম্যাচটি। দিনের অর্ধেক খেলা হয়েছে মাত্র। এই অর্ধেকেই দুর্দান্ত এক সেঞ্চুরি করলেন ইংল্যান্ড অধিনায়ক ওলি পোপ।

দিনের দ্বিতীয় সেশনে ৪৪.১ ওভারের খেলা চলাকালে আলোর স্বল্পতা তৈরি হয়। যেখান থেকে আর খেলাই মাঠে গড়ানো সম্ভব হয়নি। শেষ পর্যন্ত দিনের বাকি খেলা বাতিল করতে বাধ্য হন ম্যাচ রেফারি। এ সময় ইংল্যান্ডের রান ছিল ৩ উইকেট হারিয়ে ২২১।

বেন স্টোকসের পরিবর্তে অধিনায়কের দায়িত্ব পালন করা ওলি পোপ ক্যারিয়ারে ৭ম টেস্ট সেঞ্চুরি করলেন আজ। দিন শেষে ১০৩ বলে ১০৩ রান করে অপরাজিত ছিলেন পোপ। ১৩টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মারও ছিল তার ব্যাটে।

টস জয় করে শ্রীলঙ্কা। ব্যাট করার আমন্ত্রণ জানায় ইংল্যান্ডকে। শুরুতেই ড্যান লরেন্সের উইকেট হারায় ইংল্যান্ড। ৫ রান করে আউট হন লরেন্স। এরপর জুটি বাধেন বেন ডাকেট এবং ওলি পোপ। ৯৫ রানের জুটি গড়ে তোলে তারা। ৭৯ বলে ৮৬ রান করে আউট হয়ে যান বেন ডাকেট। এরপর ১৩ রান করে আউট হয়ে যান জো রুট।

দিন শেষে ওলি পোপের সঙ্গে ব্যাট হাতে অপরাজিত রয়েছেন হ্যারি ব্রুক।

আইএইচএস/এমআরএম

Read Entire Article