‘ভারত নয়, বিশ্বকাপের ফাইনাল খেলবে পাকিস্তান-অস্ট্রেলিয়া’

3 months ago 47

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠতে আর মাত্র ২ দিন বাকি। এবারের বিশ্বকাপে কোন দল বেশি ফেবারিট, সেমিফাইনালের দৌড়ে কারা থাকবে ফ্রন্টলাইনে, ফাইনালিস্ট হবে কারা ইত্যাদি নানা প্রশ্ন এখন আলোচনার বিষয়বস্তু। নিজেদের অভিজ্ঞতা দিয়ে এসব প্রশ্নের সম্ভাব্য উত্তর দিচ্ছেন সাবেক ক্রিকেটাররা।

আগামী ২ জুন (বাংলাদেশ সময়) থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপে ফাইনালে উঠবে কারা, তা নিয়ে সম্ভাবনাময় একটি মন্তব্য করেছেন অস্ট্রেলিয়ান স্পিনার নাথান লায়ন।

নাথানের মতে, ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে ভারত উঠলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে তারা ফাইনালে উঠতে পারবে না। বরং ফাইনালে উঠবে ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান।

‘আনপ্রেডিক্টেবল’ দল বলে খ্যাত পাকিস্তানকে কেন এগিয়ে রাখছেন, এর পেছনের যুক্তিও দেখিয়েছেন নাথান। অসি স্পিনারের বিশ্বাস, পাকিস্তানে যেসব স্পিনার আছেন, তারা বিশ্বকাপে দারুণ পারফর্ম করবেন। এছাড়া পাকিস্তানের ব্যাটার হিসেবে তো বাবর আজম আছেনই।

‘প্রাইম ভিডিও স্পোর্টস অস্ট্রেলিয়া’ এর প্রকাশ করা একটি ভিডিওতে নাথান বলেন, ‘টি-টোয়েন্টি ফাইনাল দল হিসেবে অবশ্যই অস্ট্রেলিয়া থাকবে। স্পষ্টতই আমি তাদের প্রতি বেশি পক্ষপাতী। আমি মনে করি, পাকিস্তানের বিপক্ষে আমরা এটি খেলতে যাচ্ছি। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার মতো তাদের মানসম্পন্ন স্পিন বোলার আছেন, বাবর আজমের মতো ইলেকট্রিক ব্যাটারও আছেন।’

নাথান ছাড়া আরও যারা সেমিফাইনালিস্ট দল নিয়ে সম্ভাবনার কথা বলেছেন-

আম্বাতি রাইডু: ভারত, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা

ব্রায়ান লারা: ভারত, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান

সুনিল গাভাস্কার: ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ

ম্যাথিউ হেডেন: অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা

অ্যারন ফিঞ্চ: ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ

এমএইচ/জিকেএস

Read Entire Article