ভারতের কোচের চাকরি ‘পছন্দ’ গাঙ্গুলিরও

3 months ago 49

রাহুল দ্রাবিড় আনুষ্ঠানিক ঘোষণা দিয়েই দিয়েছেন, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর ভারতের কোচ থাকছেন না তিনি। এর আগে থেকেই অবশ্য নতুন কোচ খোঁজা শুরু করেছে বিসিসিআই। ২৭মে পর্যন্ত আগ্রহীদের আবেদনও জমা নেওয়া হয়েছে।

কিন্তু কে হবেন ভারতের পরবর্তী কোচ, বিষয়টি এখনও স্পষ্ট হয়নি। তবে জোর আলোচনায় আছে গৌতম গম্ভীরের নাম। এ বছর আইপিএলে মেন্টর হিসেবে কলকাতা নাইট রাইডার্সকে শিরোপা জিতিয়েছেন তিনি। তার নামই শোনা যাচ্ছে বেশি।

এর মধ্যেই ভারতের কোচের চাকরিটা পেলে সেটি যে পছন্দ করবেন, তা জানিয়েছেন দেশটির সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলিও। কলকাতায় সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়ে তিনি বলেছেন, ‘আমি নিঃসন্দেহে ভারতীয় দলের কোচ হতে পছন্দ করবো।’ এরপরই অবশ্য গম্ভীরের প্রতি নিজের সমর্থনের কথাও জানান গাঙ্গুলী, ‘যদি তাকে (গম্ভীর) কোচ করতে চায়, আমি মনে করি, ও খুব ভালো প্রার্থী হবে।’

কিছুদিন আগে এ বিষয়ে সৌরভ বলেছিলেন, ‘আমি চাই কোনও ভারতীয়ই দায়িত্ব নিক। আমি জানি না ও (গম্ভীর) আবেদন করেছে কি না। যদি ও আবেদন করে থাকে, তাহলে যথাযোগ্য প্রার্থী হবে। ও অত্যন্ত আগ্রহী ও সৎ। খেলাটা দারুণ বোঝে। কেকেআরের হয়ে আইপিএলে সাফল্যও পেয়েছে। ভারতের কোচ হওয়ার জন্য যে যে গুণগুলো দরকার, গম্ভীরের মধ্যে তার সবই রয়েছে।’

সম্প্রতি দুবাইয়ে এক অনুষ্ঠানে ভারতের কোচ হওয়ার ইচ্ছের কথা জানিয়েছেন গম্ভীর। যদিও তিনি আবেদন করেছেন কি না এ নিয়ে এখনও কোনো কিছু জানা যায়নি। তবে গম্ভীরই ভারতের কোচ হতে পারেন, এমন আলাপ এখন বেশ জোরালো।

আইএইচএস/এএসএম

Read Entire Article