ভিনি না থাকায় কিছু হবে না ব্রাজিলের, বলছেন উরুগুয়ে কোচ

3 months ago 21

এমনিতেই ইনজুরির কারণে পুরো কোপা আমেরিকায় নেই নেইমার জুনিয়র। দলের পারফরম্যান্সও খুব একটা সুবিধার নয়। এর মধ্যে ব্রাজিলের জন্য বিপদ বেড়েছে আরও। টানা দুই ম্যাচে হলুদ কার্ড দেখায় উরুগুয়ের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে খেলতে পারবেন না ভিনিসিয়ুস জুনিয়র।

তার অনুপুস্থিতি নিয়ে কথা হচ্ছে বেশ। এই রিয়াল মাদ্রিদ তারকার সেলেসাওদের বড় ভরসার নাম। যদিও ভিনি না থাকায় ব্রাজিলের খুব একটা সমস্যা হবে না বলেই বিশ্বাস প্রতিপক্ষ উরুগুয়ে কোচ মার্সেলো বিয়েলসার। তার শূন্যস্থান পূরণের যথেষ্ট ক্ষমতা ব্রাজিলের আছে বলে মনে করেন তিনি।

বিয়েলসা বলেন, ‘ব্যক্তিগতভাবে আমার মনে হয় না ভিনিসিয়ুসের না থাকা কোনো প্রভাব ফেলবে। ব্রাজিল এমন একটা দেশ, যাদের অনেক উইঙ্গার আছে মাঠের দুই দিকেই। তারা বিশ্বজুড়ে বড় বড় দলেই খেলে বেড়ায়। ভিনিসিয়ুসের অনুপুস্থিতিতে এনদ্রিককে আটকে রাখাও সহজ হবে না।’

কোপা আমেরিকায় গ্রুপ ‘সি’ তে শীর্ষে থেকে কোয়ার্টারে উঠেছে উরুগুয়ে। কলম্বিয়া ও কোস্টারিকার সঙ্গে ড্র করে ‘ডি’ গ্রুপে ব্রাজিল হয়েছে রানার্স আপ। ব্রাজিলের বিপক্ষেও চাপ সামলে নিজেদের পরিকল্পনায় অটুট থাকার কথা ভাবছেন বিয়েলসা।

তিনি বলেন, ‘সাধারণত আমরা যে জায়গায় খেলি, ওখানে নজর দেই আমি। কিভাবে আমরা বল রিকভার করলাম, ভয় ধরাচ্ছি কি না, কিভাবে হুমকিটা তৈরি করছি, আমি যে স্টাইলে চাচ্ছি সেভাবে অ্যাটাকটা করতে পারছি কি না, এসবই পরিকল্পনায় থাকে।’

আইএইচএস/

Read Entire Article