মনের মানুষকে বিয়ে করতে ফেনীতে ছুটে এলেন মার্কিন নারী

3 months ago 48

সামাজিক যোগাযোগমাধ্যমে পরিচয়। এরপর বন্ধুত্ব গড়ায় প্রেমের সম্পর্কে। প্রেমিকের বাড়ি বাংলাদেশে। আর প্রেমিকার বাড়ি সুদূর যুক্তরাষ্ট্রে। বিয়ের সিদ্ধান্ত নেন তারা। এতে বাধ সাধে বয়স ও ধর্ম। তবে প্রেম মানে না কোনো বাধা।

সোমবার (৩ জুন) দুপুরে বিবাহ বন্ধনে আবদ্ধ হন এই প্রেমিক যুগল। ফেনীর বেস্ট ইন রেস্টুরেন্টে ইসলাম ধর্মের রীতি অনুযায়ী তাদের বিয়ে হয়। বিয়ের জন্য এই মার্কিন নারী খ্রিষ্টান ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। মুসলিম হওয়ার পর তার নাম রাখা হয়েছে ‘লামিয়া’।

বর ফেনীর সন্তান ব্যবসায়ী জামশেদ আলম রাজু (২৫)। তিনি সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নের পূর্ব সফরপুর গ্রামের মৃত রুহুল আমিনের ছেলে। কনে সেন্ডোরা ব্রোক্সের (৫৫) যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া শহরের বাসিন্দা। বিয়ে করতে বাংলাদেশে এসেছেন তিনি।

আদালত সূত্রে জানা গেছে, রাজু ও সেন্ডোরা আদালতে হাজির হয়ে হলফনামা দিলে ফেনীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অপরাজিতা দাশ তা মঞ্জুর করেন।

জামশেদ আলম রাজু জানান, ২০১৮ সালে ফেসবুকে তাদের পরিচয় হয়। এরপর ধীরে ধীরে ভালো লাগা থেকে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। একপর্যায়ে দুজন বিয়ের সিদ্ধান্ত নেন। এজন্য শনিবার (১ জুন) যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে আসে সেন্ডোরা।

রাজু আরও বলেন, ‘সেন্ডোরা আমাকে ভালোবেসে এখানে এসেছে। সুখে-দুঃখে আমরা একসঙ্গে থাকতে চাই বলে অঙ্গীকার করেছি। সে আমার জন্য নিজ ধর্ম ত্যাগ করেছে।’

মনের মানুষকে জীবনসঙ্গী হিসেবে পেয়ে খুশি সেন্ডোরাও (লামিয়া)। তিনি বলেন, ‘আমি ভালো আছি। আমার অনেক ভালো লাগছে।’

আবদুল্লাহ আল-মামুন/এসআর/এএসএম

Read Entire Article