মমতার হস্তক্ষেপে সচল টালিগঞ্জ

1 month ago 18

বুধবার সকাল থেকেই আবারও অচলাবস্থা কাটিয়ে চেনা ছন্দে ফিরল টালিগঞ্জ। টেকনিশিয়ান, অভিনেতা, অভিনেত্রীদের নিয়ে ফের টলিপাড়া জুড়ে শোনা গেল লাইট, ক্য়ামেরা, অ্যাকশন শব্দ। সকাল থেকেই স্টুডিও পাড়ার নানা ফ্লোর জুড়ে শুরু হল সিরিয়াল, ওটিটির শুটিং। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে টালিগঞ্জের স্টুডিওপাড়ায় শুটিং শুরু হয়েছে বলে জানিয়েছে সংবাদ প্রতিদিন।

সকাল সকালই ভারতলক্ষ্মী স্টুডিওতে পৌঁছে গিয়ে কালার্স বাংলার এক ধারাবাহিকের শুটিংকে অভিনেতা কাঞ্চন মল্লিক। অন্যদিকে, শুটিং হল ‘ফুলকি’র। টেকনিশিয়ানস স্টুডিও শুটিং চলছে ধারাবাহিক জি বাংলার ‘ডায়মন্ড দিদি জিন্দাবাদ’ ধারাবাহিকের। এদিন জি বাংলার সারেগামাপা রিয়্যালিটি শোয়েরও শুটিং হবে।

মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে শেষমেশ, ফেডারেশন বনাম পরিচালকদের দ্বন্দ্ব মিটল। পরিচালক রাহুল মুখোপাধ্যায়ের উপর নিষেধাজ্ঞা নিয়ে যে চরম জটিলতা তৈরি হয়েছিল, তাতে ইতি টানলেন মুখ্যমন্ত্রী স্বয়ং নিজে। নবান্ন থেকে সোজা মমতার নির্দেশ, ‘কাউকে ব্যান করা যাবে না।’

মঙ্গলবার সন্ধে নাগাদ স্টুডিওপাড়ায় সংবাদমাধ্যমকে দেব জানালেন, এরপর থেকে ইন্ডাস্ট্রিতে কাউকে নিষিদ্ধ ঘোষণা করা যাবে না, এমনটাই জানিয়ে দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, কেউ কোনও ভুল করলে তাকে ক্ষতিপূরণ দিতে হবে। পরিচালকদের তরফে গৌতম ঘোষ জানান, শ্যুটিং নিয়ে ফেডারেশনের চালু থাকা নিয়মে বদল আনা হচ্ছে। একটা কমিটি তৈরি করে ফেডারেশনের নিয়ম সংক্রান্ত বিষয়গুলি পর্যালোচনা করা হবে। সেই কমিটির রিপোর্টের উপর ভিত্তি করে নতুন নিয়ম নভেম্বর থেকে চালু করার কথা বলেছেন মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার বিকেল নাগাদ নবান্নে পৌঁছে এক বিশেষ বৈঠকে মুখ্যমন্ত্রীর সঙ্গে বসেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়, দেব ও গৌতম ঘোষ। যেখানে উপস্থিত ছিলেন অরূপ বিশ্বাসও। সেই বৈঠকের পরেই এমন নির্দেশ মুখ্যমন্ত্রীর।

এমআই/এমএমএফ/জিকেএস

Read Entire Article