ময়মনসিংহে শেখ হাসিনাসহ ১১১ জনের নামে মামলার আবেদন

1 month ago 27

ময়মনসিংহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত রেদোয়ান হাসান সাগর (২৪) হত্যায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১১১ জনের নামে আদালতে মামলার আবেদন করা হয়েছে। মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ এ আবেদন করেন।

রোববার (৮ সেপ্টেম্বর) সকালে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রওশন জাহানের আদালতে মামলার আবেদন করেন তিনি।

আবেদনে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও আসামি করা হয় শেখ রেহেনা, ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান কামাল, ময়মনসিংহ সদর আসনের সাবেক সংসদ সদস্য মোহিত উর রহমান শান্ত এবং ময়মনসিংহ সিটি করপোরেশনের সাবেক মেয়র ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, সাধারণ সম্পাদক অ্যাড. মোয়াজ্জেম হোসেন বাবুল, সহ-সভাপতি আমিনুল হক শামীম, সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সাবেক সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, সাবেক সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল, নিলুফা আনজুম পপি, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ ১১১ জনকে।

বিষয়টি নিশ্চিত করে সিনিয়র আইনজীবী নুরুল হক বলেন, এ ঘটনায় থানায় কোনো মামলা হয়েছে কি না তা আদালতকে জানাতে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে নির্দেশ দেওয়া হয়েছে। দেশব্যাপী গণহত্যার ন্যায় ময়মনসিংহে নারকীয় হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। এরই অংশ হিসেবে শিক্ষার্থী সাগরকে গুলি করে হত্যা করা হয়। আশা রাখছি ন্যায় বিচার প্রতিষ্ঠায় আদালত মামলাটি আমলে নিয়ে আসামিদের গ্রেফতারে নির্দেশনা দেবেন।

মামলার বাদি আবু ওয়াহাব আকন্দ বলেন, প্রকাশ্যে দিবালোকে মোহিত উর রহমান শান্ত ও তার লোকজন সাগরকে গুলি করে হত্যা করে। এর বিচার হতেই হবে। অন্য আসামিদের নির্দেশে ময়মনসিংহে এ হত্যাকাণ্ড ঘটেছে। আমরা আদালতের কাছে আশাবাদি সাগর হত্যার বিচার হবে।

এসময় আদালত প্রাঙ্গণে বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মঞ্জুরুল ইসলাম/এএইচ/জেআইএম

Read Entire Article