মাঝরাতে দা-বটি হাতে বাঁধন

1 month ago 16

শেখ হাসিনা পদত্যাগ করার পর থানাগুলোতে শুরু হয়েছে হামলা। এতে ভেঙে পড়েছে আইনশৃঙ্ক্ষলা ও পুলিশব্যবস্থা। এ পরস্থিতিতে বিভিন্ন এলাকায় ডাকাতির খবর পাওয়া যাচ্ছে। ডাকাত ঠেকাতে একত্র হয়েছেন স্থানীয় জনতা। অভিনেত্রী আজমেরি হক বাঁধনকেও দেখা গেছে দা-বটি হাতে।

গত দুই রাত ডাকাতের আতঙ্কে ছিলেন সাধারণ মানুষ। ফেসবুকে দেখা গেছে অনেকেই সাহায্য চেয়ে পোস্ট দিচ্ছেন। কেউ কেউ সেনাবাহিনীর নম্বরে ফোন করে সাহায্য চেয়েছেন। ডাকাত প্রতিরোধে সাধারণ মানুষের সঙ্গে রাতভর দা-বটি নিয়ে এলাকায় নির্ঘুম কাটিয়েছেন বাঁধন। ফেসবুক স্টোরিতে বটি হাতে ছবি পোস্ট করে বাঁধন লিখেছেন, ‘মাঝরাত’। এ সময় তার সঙ্গে ছিলেন প্রতিবেশী মোহনা সুলতানা জুঁই।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শুরু থেকেই সোচ্চার অবস্থানে ছিলেন আজমেরি হক বাঁধন। আগস্টের প্রথম দিনে বিনোদন অঙ্গনের শিল্পীদের দুটি দলে বিভক্ত হতে দেখা যায়। একটি দল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রদের পক্ষে অবস্থান নিয়ে প্রতিবাদ জানাতে গিয়েছিলেন ফার্মগেটে। অন্য একটি পক্ষ গিয়েছিলেন বিটিভির ক্ষয়ক্ষতি পর্যবেক্ষণে। বৃষ্টিতে ভিজে সেদিন বাঁধনকে ছাত্রহত্যার প্রতিবাদ করতে দেখা গিয়েছিল।

‘রেহানা মারিয়াম নূর’ সিনেমার মাধ্যমে বিশ্বসিনেমার সমালোচকদের মধ্যে পরিচিতি লাভ করেন। ২০২১ সালের ৭ জুলাই ৭৪তম কান চলচ্চিত্র উৎসবের আঁ সার্তে রিগা বিভাগে প্রদর্শিত হয় সিনেমাটি। সেদিন দীর্ঘ সময় ধরে দাঁড়িয়ে দর্শকেরা অভিবাদন জানিয়েছিলেন অভিনয়শিল্পী ও নির্মাতাদের। পরে ভারতীয় নির্মাতা বিশাল ভরদ্বাজ নির্মিত হিন্দি ছবি ‘খুফিয়া’য় দেখা গেছে বাঁধনকে। ভারতের পশ্চিমবঙ্গের খ্যাতিমান নির্মাতা সৃজিত মুখোপাধ্যায়ের আলোচিত ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ সিরিজে অভিনয় করেও প্রশংসা কুড়িয়েছিলেন।

শুধু অভিনয়ে শেষ নয়, প্রযোজক হিসেবেও কাজ শুরু করেছেন বাঁধন। প্রয়াত অভিনেতা সোহেল চৌধুরী ও পারভীন সুলতানা দিতি দম্পতির মেয়ে লামিয়া চৌধুরী পরিচালনা করছেন সিনেমা ‘মেয়েদের গল্প’। ছবিটির নির্বাহী প্রযোজক আজমেরি হক বাঁধন। বড় পর্দায় মুক্তির অপেক্ষায় আছে বাঁধন অভিনীত ছবি ‘এশা মার্ডার: কর্মফল’।

এমআই/আরএমডি/জিকেএস

Read Entire Article