মালয়েশিয়ায় ৩৬ বাংলাদেশি আটক

3 months ago 54

মালয়েশিয়ায় ৯৯ অভিবাসী আটক হয়েছেন। এরমধ্যে ৩৬ জনই বাংলাদেশি। বুধ ও বৃহস্পতিবার দুই দিনের পৃথক অভিযানে জোহর বারুত থেকে তাদের আটক করা হয়।

শুক্রবার জোহর স্টেট ইমিগ্রেশন ডিরেক্টর (ভারপ্রাপ্ত) মোহাম্মদ ফয়জল শামসুদিন এক বিবৃতিতে বলেন, জোহর স্টেট মালয়েশিয়ান ইমিগ্রেশন ডিপার্টমেন্টের এনফোর্সমেন্ট ডিভিশন ইস্কান্দার পুতেরি সিটি কাউন্সিল, মুয়ার ব্রাঞ্চ এনফোর্সমেন্ট ইউনিট, রয়্যাল মালয়েশিয়ান পুলিশ (আইপিডি তাংকাক) যৌথভাবে অভিযান পরিচালনা করে।

তিনি বলেন, ইস্কান্দার পুতেরিতে অভিযানে মোট ৩৬ জন এবং টাংকাকে মোট ২৯৫ জন বিদেশি ও স্থানীয় নাগরিকের কাগজপত্র পরীক্ষা করা হয়। এসময় অবৈধ অভিবাসীদের মধ্যে আটক ১০ জন মিয়ানমার পুরুষ, ছয়জন নারী রয়েছেন। এছাড়া আটকদের মধ্যে তিনজন থাই পুরুষ ও একজন লাওসের নারী। আটকদের প্রত্যেকের বয়স ২৫-৫৩ বছরের মধ্যে। আর আটকদের মধ্যে ২১ বছর বয়সী একজন স্থানীয় ব্যক্তি রয়েছেন। যিনি প্রাঙ্গণের তত্ত্বাবধায়ক।

মালয়েশিয়ায় ৩৬ বাংলাদেশি আটক

অপরদিকে তাংকাকে আটকদের মধ্যে ৩৬ জন বাংলাদেশি, ৫ নেপালি পুরুষ ও ৩ জন নারী, ১৩ পাকিস্তানি, ১২ মিয়ানমার, ৮ ভারতীয় এবং একজন কম্বোডিয়ান নারী রয়েছেন। আটক প্রত্যেকের বয়স ১৯-৫১ বছরের মধ্যে।

মোহম্মদ ফয়জল বিবৃতিতে বলেন, অবৈধ অভিবাসী রোধে প্রচেষ্টা চালিয়ে যাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

যারা বৈধ ভ্রমণ নথি এবং পাসপোর্ট ছাড়া বিদেশি কর্মী নিয়োগ দেয় এমন নিয়োগকর্তা এবং মালিকদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

জেডএইচ/জেআইএম

Read Entire Article