মিরসরাইয়ে ১৩০ টাকায় পুলিশে নিয়োগ পেলেন ১১ জন

3 months ago 44

চট্টগ্রামের মিরসরাইয়ে ১৩০ টাকার দিয়ে আবেদন করে পুলিশের কনস্টেবল পদে নিয়োগ পেয়েছেন ১১ জন। শুক্রবার (১৪ জুন) মিরসরাই থানা পুলিশ এই ১১ জনের নাম প্রকাশ করেছে।

নিয়োগপ্রাপ্তরা হলেন- লিজা, শুভ, প্রতীক, কাউসার, আনিছ, দোয়েল, সাখাওয়াত, নাবিদ, কাদের, সাফওয়ান ও সাদমান। উপজেলার বিভিন্ন ইউনিয়নে বাড়ি এই ১১ জনের। এদিন সন্ধ্যায় মিরসরাই থানা প্রাঙ্গণে উচ্ছ্বসিত অবস্থায় দেখা যায় তাদের।

নিয়োগপ্রাপ্ত মায়ানী ইউনিয়নের প্রতীক বড়ুয়া অনুভূতি জানাতে গিয়ে বলেন, গত বছরের ডিসেম্বরে কনস্টেবল পদে বিজ্ঞপ্তি প্রকাশের পর একটা দোকানে গিয়ে আবেদন করি। এরপর আমাদের যাছাই-বাছাইয়ের দিনক্ষণ জানানো হয়। মৌখিক, লিখিত, শারীরিক ও মানসিক এবং মেডিকেল- সব পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি। আসলে চাকরিটা আমার খুব প্রয়োজন ছিল। মাত্র ১৩০ টাকার বিনিময়ে সোনার হরিণ পাওয়ার চেষ্টা করি। অবশেষে সফল হয়েছি৷

শুভ, দোয়েল, কাউসারসহ অন্যরা জানান, তারা দেশ ও জাতির জন্য কাজ করতে চান। সরকার তাদের ওপর যে দায়িত্বভার দিয়েছে তার যথাযথ মূল্যায়ন করে দেশ ও মানুষের সেবায় সারা জীবন কাজ করতে চান।

মিরসরাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) দীপ্তেশ রায় জানান, সম্পূর্ণ স্বচ্ছ, নিরপেক্ষ ও অনিয়ম-দুর্নীতিমুক্তভাবে এই ১১ জন কনস্টেবল পদে চাকরি পেয়েছেন। চাকরি পেতে তাদের কারও কাছে ধরনা দিতে এমনকি কোনো টাকা-পয়সা লেনদেন করতে হয়নি। শুধু অনলাইনে আবেদন খরচ ১৩০ টাকা, সেটাই লেগেছে।

সদ্য নিয়োগ পাওয়া তরুণদের সততার সঙ্গে দায়িত্ব পালনের পরামর্শ দেন এই পুলিশ কর্মকর্তা।

এম মাঈন উদ্দিন/ইএ

Read Entire Article