মুহুরী নদীর বাঁধ ভেঙে প্লাবিত গ্রাম, ঘর হারিয়ে দিশেহারা নুরুল

3 months ago 38

সোমবার সন্ধ্যার পর থেকে টইটুম্বুর ফেনীর ফুলগাজী উপজেলাধীন মুহুরী নদীর পানি। রাত যত গভীর হয় ততই বাড়তে থাকে পানির স্রোত। এরপর ঘরের কিছু হালকা মালামাল পার্শ্ববর্তী বাড়িতে সরিয়ে নেওয়া হলেও খাট-বিছানাপত্রসহ অন্যান্য আসবাব সরানো যায়নি। এরমধ্যে আবার পানির প্রবল স্রোতে ঘরের পাশে বড় একটি গাছ উপড়ে পড়ে। ধীরে ধীরে ভিটে থেকে মাটি সরে পানির চাপে ভেঙে যায় টিনশেডের ঘরটি। ততক্ষণে স্ত্রী ও দুই শিশু সন্তান নিয়ে অন্যত্র আশ্রয় নেন নুরুল করিম। এভাবে ঘর-ভিটে হারিয়ে দিশেহারা এই যুবক।

স্থানীয়রা জানান, ৩৪ বছর বয়সী নুরুল করিম রাজধানীর মহাখালী এলাকায় একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করেন। আর ফুলগাজী সদর ইউনিয়নের উত্তর দৌলতপুর এলাকায় বাড়িতে থাকেন স্ত্রী ও দুই শিশু সন্তান সিদরাতুল মুনতাহা (৬) এবং মুহতাসিমুল হক ওয়াসিফ (২)। বন্যার খবরে গ্রামে ফিরে আসেন নুরুল করিম।

সরেজমিনে দেখা গেছে, পানি ক্রমেই বাড়ছে। বাড়ি ভেঙে পানির মধ্যে পড়ে রয়েছে। মাটি সরে আশপাশের কয়েকটি গাছ উপড়ে পড়েছে।

মুহুরী নদীর বাঁধ ভেঙে প্লাবিত গ্রাম, ঘর হারিয়ে দিশেহারা নুরুল

নুরুল করিম জানান, মাত্র ১২ হাজার টাকা বেতনে চাকরি করেন তিনি। ৭-৮ বছর আগে ঘরটি করেন। বন্যায় বাড়িটি ভেঙে এখন পরিবার নিয়ে তিনি অসহায় হয়ে পড়েছেন। কী করবেন বুঝে উঠতে পারছেন না।

খবর পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুন মজুমদার ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি ব্যক্তিগত তহবিল থেকে ক্ষতিগ্রস্ত নুরুল করিমকে ১০ হাজার টাকা আর্থিক সহায়তা দেন।

ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানিয়া ভূঁইয়া জানান, ক্ষতিগ্রস্তদের তালিকা করা হচ্ছে। ক্ষতির পরিমাণ নিরূপণ করে সহায়তা দেওয়া হবে।

আবদুল্লাহ আল-মামুন/জেডএইচ/জেআইএম

Read Entire Article