রাজশাহীতে শেখ হাসিনাকে হুকুমের আসামি করে মামলা

1 month ago 13

রাজশাহীর বাঘায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ আওয়ামী লীগের ১৬৫ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে দুটি মামলা হয়েছে।

সোমবার (২৬ আগস্ট) রাত সাড়ে ১০টায় রাজশাহী জেলা ছাত্রদলের আহ্বায়ক সালাউদ্দিন আহম্মেদ শামীম সরকার এবং ছাত্রদলকর্মী জাহিদ হাসান পৃথকভাবে বাদী হয়ে মামলা দুটি করেন।

মামলায় অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে ১২০-১৮০ জনকে। মামলা দুটির একটিতে শেখ হাসিনাকে হুকুমের আসামি করা হয়েছে।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সিদ্দিক জানান, জেলা ছাত্রদলের আহ্বায়ক সালাউদ্দিন আহম্মেদ শামীম সরকারের করা মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সাবেক এমপি শাহরিয়ার আলমসহ ২৪ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতপরিচয় ২০-৩০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০২৩ সালের ২১ মে দুপুরে বাঘা নতুন বাসস্ট্যান্ডে রাকিবের দোকানে ছিলেন সালাউদ্দিন আহম্মেদ। সেখান থেকে হত্যার উদ্দেশ্যে চোখ-মুখ বেঁধে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার হুকুমে সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সমর্থিত আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে তুলে নিয়ে যান। পরে অজ্ঞাত স্থানে নিয়ে মারধর করা হয়।

পরদিন বৈদ্যুতিক শক দেওয়া হয় এবং পায়ে রিভলবার ঠেকিয়ে গুলি করা হয়। এতে পায়ের তিনটি নখ উপড়ে যায় সালাউদ্দিনের। এক সপ্তাহ অত্যাচারের পর ২৮ মে মামলা দিয়ে আদালতে চালান দেওয়া হয় তাকে।

ছাত্রদলকর্মী জাহিদ হাসানের করা মামলার অভিযোগে বলা হয়েছে, উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের কিশোরপুর বাজারের একটি মুদি দোকানে রোববার (২৫ আগস্ট) বেলা ১১টায় আওয়ামী লীগের নেতাকর্মীরা হাঁসুয়া, লোহার রড, চাইনিজ কুড়াল, হকস্টিক ও পিস্তল নিয়ে হামলা করেন। পরে সেখানে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে দোকানটি আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হয়। এ ঘটনায় ১৪১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতপরিচয় ১০০-১৫০ জনকে আসামি করা হয়েছে।

ওসি আবু সিদ্দিক বলেন, পৃথক দুটি অভিযোগ মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সাখাওয়াত হোসেন/এসআর/এমএস

Read Entire Article