রাতে শিক্ষার্থীদের তুলে নিয়ে যায় পুলিশ, ছাড়িয়ে আনলেন শিক্ষকরা

1 month ago 22

সিলেটে মেস থেকে গভীর রাতে তল্লাশি চালিয়ে চাকরিপ্রার্থীসহ তিন শিক্ষার্থীকে তুলে নিয়ে যায় পুলিশ। এ খবর পেয়ে বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুরে থানায় ছুটে যান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষকরা। পরে তারা শিক্ষার্থীদের ছাড়িয়ে আনেন।

আটক তিন শিক্ষার্থী হলেন, শাবিপ্রবির লোকপ্রশাসন বিভাগের প্রাক্তন শিক্ষার্থী মনির হোসেন এবং পুর ও পরিবেশ প্রকৌশল বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মো. সোহাগ এবং সিলেটের মুরারিচাঁদ কলেজের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী মো. আনাস মিয়া। বুধবার গভীর রাতে বিশ্ববিদ্যালয় সংলগ্ন মেস থেকে তাদের তুলে আনে পুলিশ।

এরপর শিক্ষার্থীদের ছাড়িয়ে আনতে থানায় যান, শাবিপ্রবির গণিত বিভাগের অধ্যাপক আশরাফ উদ্দিন, অধ্যাপক সাইফুল ইসলাম, খাদ্য প্রকৌশল ও প্রযুক্তি বিভাগের অধ্যাপক মোজাম্মেল হক, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক শাহ আতিকুল হক এবং পরিসংখ্যান বিভাগের খালিদুর রহমান।

এ বিষয়ে অধ্যাপক আশরাফ উদ্দিন বলেন, ১১ আমরা খবর পাই যে, সন্দেহজনক শিক্ষার্থীদের আটক করা হয়েছে। তারা আইনগত প্রক্রিয়ায় দিকে যাচ্ছিলেন। পরে থানার ওসির সঙ্গে কথা বলে আমাদের জিম্মায় শিক্ষার্থীদের ছাড়তে রাজি হন। শিক্ষার্থীরা এখন নিরাপদে আছেন।

এ বিষয়ে মহানগর কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মঈন উদ্দিন বলেন, রাতে আমাদের কাছে খবর আসে যে ওই মেসে মামলার আসামি কেউ অবস্থান করছেন। রাতে আমরা মেসে যাই। শিক্ষার্থীদের কয়েকজন দরজা খুলে দিলেও একটি রুমের দরজা বাইরে থেকে তালা দিয়ে ভেতরে শিক্ষার্থীরা অবস্থান করছিলেন। আমাদের সন্দেহ হলে শিক্ষার্থীদের রুম খুলে দিতে বলি। কিন্তু দেড় ঘণ্টা পর খুললে সন্দেহজনকভাবে তিনজনকে থানায় নিয়ে আসি। পরে শিক্ষকরা এলে তাদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

নাঈম আহমদ শুভ/জেডএইচ/এএসএম

Read Entire Article