রুটের সেঞ্চুরিতে লর্ডসের প্রথম দিন ইংল্যান্ডের

1 month ago 13

জো রুটের সেঞ্চুরিতে লর্ডস টেস্টের প্রথম দিন নিজেদের করে নিয়েছে ইংল্যান্ড। ৫ ব্যাটারের সঙ্গে মাঝারি মানের জু্টি করে দলকে স্বস্তিজনক অবস্থানে এনে দিয়েছেন রুট। সর্বশেষ গাট অ্যাটকিনসের সহায়তায় দিনের শুরুতে উইকেট হারিয়ে ম্লান ইংল্যান্ডকে চালকের আসনে বসিয়েছেন তিনি।

প্রথম দিন ৮৮ ওভার ব্যাট করে ৭ উইকেটে ৩৫৮ রান করেছে ইংল্যান্ড।

গতকাল বৃহস্পতিবার লর্ডসে টস হেরে ব্যাট করা নামা ইংল্যান্ড শুরুর দিকে সুবিধা করতে পারেনি। ২২ বলে ৯ রান করে আউট হয়ে যান ওপেনার ড্যান লরেঞ্জ। তিনে নম্বরে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক অলি পোপ করেছেন মাত্র ১ রান।

ওপেনার বেন ডাকেট ভালোই ব্যাট করছিলেন। কিন্তু ফিফটির (৪৭ বলে ৪০) কাছাকাছি গিয়ে উইকেট হারিয়ে ফেলেন এই বাঁহাতি। অর্থাৎ ৮২ রানে ৩ উইকেট হারায় ইংল্যান্ড।

ডাকেটের পর রুটকে সঙ্গ দেন হ্যারি ব্রুক, জেমি স্মিথ, ক্রিস ওকস ও সর্বশেষ অ্যাটকিনসন।

চতুর্থ উইকেটে হ্যারি ব্রুককে নিয়ে ৪৮ রানের জু্টি করেন রুট। ৪৫ বলে ৩৩ রান করে আউট হন ব্রুক। এরপর স্মিথের সঙ্গে ৬২ রানের জুটি করেন রুট।

ওকসের সঙ্গে ২৪ আর অ্যাটকিনসনের সঙ্গে ৯২ রানের জুটিতে ১৪৩ রান (২০৬ বলে) করে সাজঘরে ফেরেন রুট। টেস্ট ক্যারিয়ারে এটি রুটের ৩৩তম সেঞ্চরি।

সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনে ইংল্যান্ডের টেস্ট ক্রিকেটের ইতিহাসে একক ব্যাটার হিসেবে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড স্পর্শ করেন জো রুট। এর আগে ইংলিশ ব্যাটার হিসেবে টেস্ট ক্রিকেটে ৩৩টি সেঞ্চুরি হাঁকাতে পেরেছেন কেবল অ্যালিস্টার কুক।

আট নম্বরে ব্যাট করতে নেমে অ্যাটকিনসন অপরাজিত আছেন ৭৪ রানে। তার সঙ্গে ২০ রানের অপরাজিত আছেন ম্যাথিউ পটস।

এমএইচ/জিকেএস

Read Entire Article