শিগগির অন্তর্বর্তীকালীন সরকারের চূড়ান্ত রূপরেখা ঘোষণা

1 month ago 6

শিগগির অন্তর্বর্তীকালীন সরকারের চূড়ান্ত রূপরেখা ঘোষণা হবে এবং সেখানে শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে কয়েকজনের অংশগ্রহণ থাকবে বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা।

বুধবার (৭ আগস্ট) দুপুরে জাগো নিউজকে এই তথ্য নিশ্চিত করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুল হান্নান মাসউদ।

মাসুদ বলেন, আজকের মধ্যেই অন্তর্বর্তীকালীন সরকার ঘোষণা করা হবে। আমরা ইতোমধ্যেই অন্তর্বর্তীকালীন সরকারের একটি রূপরেখা প্রস্তুত করেছি। তবে সেটি চূড়ান্ত নয়। চূড়ান্ত না হওয়ায় সেটি এখনই বলা যাচ্ছে না। এটা নিয়ে এখনো আলোচনা চলমান, বিকেলেও আলোচনা করবো এটি নিয়ে।

তিনি বলেন, এটা কখন ঘোষণা হবে সেটার সঠিক সময়টা ঠিক এখনই বলা যাচ্ছে না। কারণ ড. ইউনূস যেহেতু এখনো এসে পৌঁছায়নি। অনেককিছু তার জন্য ঝুলিয়ে রাখা আছে। উনি আসলে ওনার সঙ্গে আলোচনা করে চূড়ান্ত করা হবে। আমাদের একটি নীতিগত সিদ্ধান্ত আছে যে, এই সরকারে আমাদের শিক্ষার্থীদের প্রতিনিধি থাকবে। যারা সবার কাছে গ্রহণযোগ্য তারা থাকবে। নারী প্রতিনিধি থাকবে।

শিক্ষার্থীরা মোট কতজন থাকতে পারেন জানতে চাইলে মাসুদ বলেন, আমরা আমাদের রূপরেখায় ৩ জন শিক্ষার্থী প্রতিনিধির অংশগ্রহণ চেয়েছি। যেখানে সরকারের মোট সদস্য ১৫ জনের মতো হবে। যদিও এটাই চূড়ান্ত নয়, তবে প্রাথমিকভাবে এটাই আলোচনা হয়েছে। ড. ইউনূস আসার পরেই মূলত চূড়ান্ত হবে।

এমএইচএ/জেএইচ/জেআইএম

Read Entire Article