সরকারই বেনজীরকে বিদেশে পাঠিয়ে দিয়েছে: মির্জা ফখরুল

3 months ago 45

সাবেক আইজিপি বেনজীর আহমেদের দুর্নীতির ভয়াবহ চিত্র প্রকাশ হওয়ার পর সরকারই তাকে বাঁচাতে গোপনে বিদেশে পাঠিয়ে দিয়েছে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (৪ জুন) চট্টগ্রামে আয়োজিত আলোচনা সভায় মির্জা ফখরুল এ কথা বলেন। চট্টগ্রাম নগরীর ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে অনুষ্ঠানটির আয়োজন করে নাগরিক সমাজের সংগঠন চট্টগ্রাম ফোরাম।

 মির্জা ফখরুল

এসময় মির্জা ফখরুল বলেন, ‘প্রতিদিন গণমাধ্যমে পুলিশ ও র্যাবের সাবেক প্রধান বেনজীরের দুর্নীতির খবর বের হচ্ছে। সারাদেশে এমন কোনো এলাকা নেই যেখানে তিনি জায়গা কেনেনি বা দখল করেননি। এমনকি হিন্দু সম্প্রদায়ের জায়গা পর্যন্ত জোরপূর্বক দখল করে নিয়েছেন। আর এ সরকার তাকে বাঁচানোর জন্য গোপনে পাচার করে দিয়েছে।’

তিনি বলেন, ‘বিএনপি মুক্তিযুদ্ধে শেখ মুজিবসহ কারও অবদান খাটো করে দেখাতে চায় না। কিন্তু আওয়ামী লীগ একজন ছাড়া আর কারও অবদান স্বীকার করে না।’

 মির্জা ফখরুল

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে সেমিনারে ধারণাপত্র উপস্থাপন করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব কাদের গণি চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খন্দকার, এস এম ফজলুল হক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ।

এতে স্বাগত বক্তব্য দেন চট্টগ্রাম ফোরামের আহ্বায়ক একরামুল করিম। কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দিন, সহ কর্মসংস্থান বিষয়ক সম্পাদক আবদুল ওয়াদুদ ভূঁইয়া, কক্সবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক হুইপ শাহজাহান চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, সম্মিলিতি পেশাজীবী পরিষদের আহ্বায়ক সাংবাদিক জাহিদুল করিম কচি, চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. শাহনওয়াজ, সাধারণ সম্পাদক সালেহ নোমান প্রমুখ।

এএজেড/এমআইএইচএস/এমএস

Read Entire Article