সারাদেশে কোথাও বৃষ্টি কোথাও তাপপ্রবাহ

3 months ago 45

মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় থাকায় সারাদেশে বৃষ্টির আভাস রয়েছে। তবে বৃষ্টির আভাস থাকলেও দক্ষিণ পশ্চিমাঞ্চলের ৭ জেলা ও ১ বিভাগের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এছাড়াও সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস জানিয়েছে, টাঙ্গাইল, যশোর, চুয়াডাঙ্গা, মাগুরা, কুষ্টিয়া, লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলাসহ রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

একই সময়ে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

শুক্রবারের আবহাওয়ার পূর্ভাবাস জানিয়ে আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আরও পড়ুন>

এই সময়ে রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

এদিকে বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারাদেশে কম বেশি বৃষ্টি হয়েছে। সর্বোচ্চ ঢাকায় ৬৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়াও খুলনা অঞ্চলে সামান্য বৃষ্টি ও অন্যান্য অঞ্চলে হালকা থেকে ভারী বৃষ্টি হয়েছে।

আরএএস/এসআইটি/এএসএম

Read Entire Article