স্কুলের টিন-লোহার অ্যাঙ্গেল বাড়িতে নিয়ে গেলেন প্রধান শিক্ষক

1 month ago 18

কাউকে না জানিয়ে বিদ্যালয়ের পুরাতন ভবনের টিন, লোহার অ্যাঙ্গেল ও জানালা খুলে নিজ বাড়ির গেট ও জানালা তৈরির অভিযোগ উঠেছে মহেশপুর উপজেলার জোকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রেজাউল হকের বিরুদ্ধে।

এ ঘটনায় বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্যরা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জনা যায়, কাউকে কিছু না বলে সুযোগ বুঝে জোকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনের ১৬টি লোহার জানালা, ছোট বড় ৯০টি লোহার অ্যাঙ্গেল ও ৪৬টি টিন নিজ বাড়িতে নিয়ে যান বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রেজাউল হক। বিদ্যালয়ের জিনিসপত্র ফেরত দেওয়ার বিষয়ে ম্যানেজিং কমিটি তাকে একাধিকবার জানালেও ফেরত না পেয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে লিখিত অভিযোগ করে।

স্কুলের টিন-লোহার অ্যাঙ্গেল বাড়িতে নিয়ে গেলেন প্রধান শিক্ষক

বিদ্যালয় ম্যানেজিং কমিটির (অ্যাডহক) সভাপতি ইসমাইল হোসেন বলেন, বিদ্যালয়ের পুরাতন ভবনের ১৬টি লোহার জানালা, ছোট বড় ৯০টি লোহার অ্যাঙ্গেল ও ৪৬টি টিন কাউকে কিছু না জানিয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তার বাড়িতে নিয়ে যান। পরে আমরা জানতে পেরে সেগুলো ফেরত চাইলে তিনি অস্বীকার করেন। এ নিয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রেজাউল হকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছি।

অভিযুক্ত জোকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রেজাউল হক ঘটনার সত্যতা নিশ্চত করে বলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সহকারী শিক্ষা কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ স্যারের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধান করে নিয়েছি।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সহকারী শিক্ষা কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ বলেন, জোকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রেজাউল হকের বিরুদ্ধে আমরা একটা লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আব্দুল্লাহ আল মাসুদ/এফএ/জেআইএম

Read Entire Article